ব্রেক্সিট চুক্তি পার্লামেন্ট সমর্থন করলে ব্রিটেন এগিয়ে যাবে

নতুন বছরে দেশবাসীকে শুভেচ্ছার সময়ও বেক্সিট প্রসঙ্গে কথা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি বলেন, ২০১৯ সাল যুক্তরাজ্যের জন্য নতুন এক অধ্যায় হবে।

থেরেসা মে বলেন, ব্রিটিশ জনগণের ভোট নিয়ে আমি আলোচনা চালিয়ে যাচ্ছি। সামনের সপ্তাহগুলোতে এমপিরা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন। ব্রেক্সিটচুক্তিকে পার্লামেন্ট সমর্থন করলে ব্রিটেন এগিয়ে যাবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ২০১৬ সালে গণভোটে রায় হয়েছে। তবে ২০১৯ সালে আমাদের সব পার্থক্য ভুলে সামনে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে। যুক্তরাজ্যের ইউরোপীয় প্রতিবেশীদের সঙ্গে নতুন সম্পর্ক গড়ে বিশ্বে নিজেদের অবস্থান সুসংহত করার সুযোগ রয়েছে।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভিডিওবার্তায় তিনি বলেন, আমাদের শুধুমাত্র ব্রেক্সিট নিয়ে ভাবলে হবে না। আরও অনেক গুরুত্বপূর্ণ ইস্যু আছে আমাদের। দক্ষতার ভিত্তিতে নতুন অভিবাসন ব্যবস্থার প্রশংসা করেন তিনি। তিনি বলেন, এতে করে সারাবিশ্বের অভিবাসীদের আসার সমান সুযোগ তৈরি হয়েছে। থেরেসা মে বলেন, ‘আমাদের বেঁচে থাকার জন্য সবই আছে। ২০১৯ সালে সবাই একসঙ্গে থাকলে সাফল্য আসবেই। আমরা এমন একটি দেশ গড়বো যেখানো সবাই মানুষের জন্য কাজ করবে।

অন্যান্য রাজনৈতিক নেতাদের নববর্ষের শুভেচ্ছার অনেক বড় অংশজুড়ে ছিলো ব্রেক্সিট। বিরোধী দলীয় নেতা লেবার পার্টির প্রধান জেরেমি করবিন তার শুভেচ্ছায় থেরেসা মে’র ব্রেক্সিট চুক্তির সমালোচনা করেন। তিনি বলেন, কনজারভেটিভ পার্টি সরকার ব্রেক্সিট নিয়ে পুরো দেশের মধ্যে জট পাকিয়ে ফেলেছে। একটি বাজে চুক্তির মাধ্যমে জনগণকে বিপদে ফেলতে যাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button