দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে : ওয়ার্সিকে প্রধানমন্ত্রী

PMদশম জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সবার কাছে গ্রহণযোগ্য এবং দেশের সংবিধান অনুযায়ী হবে বলে জানিয়েছেন প্রাধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে প্রধানমন্ত্রীর পদও তিনি ছাড়ছেন না বলে জানিয়েছেন।
সফররত যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক সিনিয়র প্রতিমন্ত্রী ব্যারোনেস সাঈদা ওয়ার্সি বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখা করতে গেলে প্রধানমন্ত্রী তাকে এ অবস্থানের কথা জানান।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী তার সরকারের আমলে অনুষ্ঠিত নির্বাচনগুলোর কথা তুলে ধরে বলেন, এসব নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়েছে। অনেক জায়গায়ই বিরোধী দলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।
এ সময় দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়েও আলোচনা হয়েছে। দুই দেশের সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।
এর আগে বৃহস্পতিবার সকালে ব্রিটিশ প্রতিমন্ত্রী এক দিনের সফরে ঢাকা আসেন। এসেই তিনি দেখা করেন প্রধানমন্ত্রীর সঙ্গে। এর পর দুপুরে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদের সঙ্গে বৈঠক করেন। বেলা তিনটায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গেও মন্ত্রণালয়ে বৈঠক করার কথা রয়েছে ওয়ার্সির।
এ ছাড়া বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে বিকাল চারটায় বৈঠক করবেন তিনি। চেয়ারপারসনের গুলশানের বাসায় এ বৈঠক হবে।
বিকেল ৫টায় তিনি সাংবাদিকদের সঙ্গে তার সফর নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেবেন। রাতেই তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button