রাসুল (সাঃ) কে কটু্ক্তি করলে বিচায় হয়না, মুজিবকে করলে হয়

Forhadকলামিষ্ট ও কবি ফরহাদ মাজাহার বলেছেন, যে দেশে নবী রাসূলের বিরুদ্ধে কটুক্তি করলে কোন শান্তি দেয়া হয় না। কিন্তু শেখ মুজিব ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বললে শাস্তির ব্যবস্থা করা হয়।সেই দেশে গণতন্ত্র থাকতে পারে না।
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে দিগন্ত টেলিভিশন সাময়িক সম্প্রচার নিষেধাজ্ঞার আঁধারে দু:সহ ২ বছর শীর্ষক প্রতিবাদী সংহতি সম্মিলনে তিনি এসব কথা বলেন।’
তিনি বলেন, এই সরকারের আমলে কোন নির্বাচন সুষ্ঠ হবে না তার এক টি বড় প্রমান ৫ জানুয়ারি ও ২৮ এপ্রিল ৩ সিটি নির্বাচন। এই সরকার ক্ষমতায় থাকলে কোন গণমাধ্যমের স্বাধীনতা থাকবে না।
ফরহাদ মাজাহার বলেন, ‘কিছু গনমাধ্যম সন্ত্রাসী মিডিয়া হিসেবে কাজ করছে।সাংবাদিক হয়েও যারা একটি দলের হয়ে কাজ করে তারা সরকারি দলের ক্যাডার ছাড়া আর কিছু নয়।
তিনি বলেন, বাংলাদেশের মিডিয়া বন্ধের জন্য শুধুমাত্র শেখ হাসিনা দায়ি নয়, আন্তার্জাতিক সন্ত্রাসবাদীরা জড়িত। এটা ফেলস্টেট এর গভীর ষড়যন্ত্র। পঞ্চদশ সংশোধনীর মানে হচ্ছে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়া যাবে না যেতে হলে আঙ্গুলের মাধ্যমে যেতে হবে।’
বর্তমান ক্ষমতাশীনদের কপালেও দুর্ভোগ আছে মন্তব্য করে তিনি বলেন, খুব তাড়াতাড়ি বাংলাদেশে শান্তি আসবে না, সামনে আরো কঠিন সময় অতিক্রম করতে হবে।
প্রতিবাদী সংহতি সম্মিলনে আরো বক্তব্য রাখেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকোমল বড়ুয়া রিপোটার্স ইউনিটির সভাপতি শাখোয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button