লিভারপুলের বছর শেষ হলো অপরাজিত থেকেই

বছরের শেষ ম্যাচ। লিগে এখন পর্যন্ত কোনো ম্যাচই হারেনি লিভারপুল। শেষ ম্যাচটা জয় দিয়েই শেষ করতে চেয়েছেন ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। অথচ দশ মিনিটের মাথাতেই গোল হজম করে লিভারপুল পড়ে যায় পরাজয়ের শঙ্কায়! সেই লিভারপুল ঘুরে দাঁড়িয়ে ম্যাচটা জিতেছে ৫-১ গোলের ব্যবধানে। ফিরমিনোর হ্যাটট্রিক আর সালাহ-মানের গোলে আর্সেলানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে লিভারপুল। বছর শেষ করেছে লিগের একমাত্র অপরাজিত দল হিসেবে।

অ্যানফিল্ডে ১১তম মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে দেন নিলস। আইওবির বাড়ানো বল ফাঁকায় থাকা নিলস সহজেই জালে জড়িয়ে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন নিলস। অবশ্য জবাব দিতে খুব বেশি দেরি করেনি স্বাগতিকেরা। তিন মিনিট পরেই ফিরমিনোর গোলে সমতায় ফেরে অলরেডরা। সালাহর সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় গোল করেন ফিরমিনো। দুই মিনিট পর আর্সেনালের বুকে আবারও ছুরি চালান ফিরমিনো। লিভারপুলের ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের অসাধারণ গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা।

পরপর দুই গোল হজম করে খেলায় ফেরা হয়নি আর্সেনালের। প্রথমার্ধেই আরও দুই গোল হজম করে অতিথিরা। ৩২তম মিনিটে সাদিও মানের গোল এবং প্রথমার্ধের যোগ হওয়া সময়ে সালাহর পেনাল্টি থেকে নেওয়া আঘাতে ক্ষতবিক্ষত হয় অতিথিদের হৃদয়। এই গোলে যৌথভাবে চলতি মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নাম লেখান সালাহ।

দ্বিতীয়ার্ধের ৬৫তম মিনিটে আবারও পেনাল্টি পায় লিভারপুল। এবার স্পটকিক থেকে হ্যাটট্রিক পূরণ করেন ফিরমিনো। ২০ ম্যাচে ১৭ জয় আর ৩ ড্রতে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। লিভারপুলের পরে স্থান পাওয়া টটেনহামের পয়েন্ট ৪৫। ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলে আর্সেনালের অবস্থান পাঁচ নম্বরে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close