দেশবাসীর উদ্দেশ্যে তারেক রহমানের বক্তব্য (ভিডিও)

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষ্যে আজ বৃহষ্পতিবার লন্ডন থেকে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। ভাষণে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ৩০ ডিসেম্বরের ব্যালট যুদ্ধে জনগণকেই অবশ্যই জিততে হবে। এদিনটি একটি ইতিহাস রচনার দিন। এ দিন সিদ্ধান্ত নিতে হবে অপশক্তির দাস নাকি মুক্তির ইতিহাস। ধানের শীষকে জাতীয় মুক্তি আর ঐক্যের প্রতীক উল্লেখ করে তারেক রহমান ভোটারদেরকে সব ভয়-ভীতি আর হুমকি ধমকি উপেক্ষা করে ভোটাধিকার প্রতিষ্ঠায় দৃঢ়প্রতিজ্ঞ হবার আহবান জানিয়েছেন।

আওয়ামী লীগের নৈতিক পরাজয় ঘটেছে উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, দেশের এবং বিদেশের গণতন্ত্রকামী জনগণ দেখেছেন এবং দেখছেন এ আন্দোলনে বিরোধীদলের কাছে ইতিমধ্যে আওয়ামী লীগের নৈতিক পরাজয় ঘটেছে। জনগণের সামনে বের হয়ে এসেছে তাদের কুৎসিত, কদাকার, নির্লজ্জ এবং স্বৈরাচারি চেহারা। দলীয় সন্ত্রাসী এবং প্রশাসনের অবৈধ সুবিধাভোগী একটি অংশের সহযোগিতায় আওয়ামী লীগ জনগণের বিরুদ্ধে এবং ভোটারদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি তথা জাতীয় ঐক্যফন্টসহ বিরোধীদলগুলো চায় ভোটাররা ভোটকেন্দ্রে আসুক। আর আওয়ামী লীগ চায় সারাদেশে এমন একটি পরিস্থিতির সৃষ্টি করতে যাতে ভোটাররা ভোট কেন্দ্রে আসতে না পারেন।

নির্বাচনকে ঘিরে দেশে শাসকগোষ্ঠী বিরোধীদলগুলোর উপর সন্ত্রাস চালাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনকে রেখে দেশে এখন যা চলছে তা স্রেফ আইনশৃঙ্খলা রক্ষা নয়। এটি শুধুমাত্র স্রেফ সন্ত্রাস।

“একটি কথা আমি স্মরণ করিয়ে দিতে চাই- সন্ত্রাস করে মানুষকে কিছুদিন হয়তো দাবিয়ে রাখা যায়। কিন্তু সন্ত্রাসীদের চূড়ান্ত বিজয় হয়না। বিজয় হয় জনগণের।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close