টাওয়ার হ্যামলেটস ইন ব্লুম প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

টাওয়ার হ্যামলেটস’ ইন ব্লুম নামের বার্ষিক পুরু প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে এওয়ার্ড বিতরণ উপলক্ষে গত ১২ ডিসেম্বর মাইল এন্ড পার্কের আর্টস প্যাভিলিয়নে আয়োজন করা হয় বিশেষ এক অনুষ্ঠানের। ব্যক্তিগত ভাবে এবং সাংগঠনিকভাবে যারা বারাকে উজ্জল, সবুজ ও নান্দনিক করে তুলতে বিশেষ ভূমিকা রেখেছেন, তাদেরকে সম্মাণনা জানানো হয় এই অনুষ্ঠানে।

প্রতি বছরের মতো ২০১৮ সালের বসন্তকালে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল আয়োজন করে বার্ষিক বাগান প্রতিযোগিতার। আরো বেশি সংখ্যক মানুষকে বাগান করতে, গাছের চারা রোপন ও পরিচর্যা করতে এবং প্রাকৃতিক পরিবেশের প্রতি আরো বেশি মাত্রায় যতত্নবান হতে উদ্বুদ্ধ করার জন্যই কাউন্সিল জাতীয়ভিত্তিক প্রকল্পের অংশ হিসেবে প্রতিবছর টাওয়ার হ্যামলেটস’ ইন’ ব্লুম প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

এ প্রসঙ্গে নির্বাহী মেয়র জন বিগস বলেন, টাওয়ার হ্যামলেটসের বাগান প্রতিযোগিতা কেন এত জনপ্রিয়, সেটা ভেবে অবাক হাওয়ার কিছু নেই। কারণ আমাদের এই জনপদে রয়েছে অনন্য সুন্দর পার্ক, গার্ডেন ও উন্মুক্ত স্থানের বিপুল সমাহার। এবারের প্রতিযোগিতায় কমিউনিটি গার্ডেন্স, ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল ও বাসিন্দাদের কাছ থেকে শতাধিক এন্ট্রি পড়ে এবং বিভিন্ন ক্যাটাগরিতে যারা বিজয়ী হয়েছেন, আমি তাদের সকলকে অভিনন্দন জানাচ্ছি।
স্টেপনীর ক্রেসি হাউজের বাসিন্দা ফিল ফোর্টি তার আবাসন প্রকল্পের মধ্যে উদ্যানপালনে অসাধারণ পদক্ষেপ নেয়ার স্বীকৃতি স্বরূপ পেয়েছেন লাইফটাইম এচিভমেন্ট এওয়ার্ড।
এবার প্রথমবারের মতো কমিউনিটির প্রবৃত্তি ও অংশগ্রহণে জন্য এওয়ার্ড ফর এক্সেলেন্স প্রদান করা হয়। আর এই এওয়ার্ড পেয়েছে ফ্রেন্ডস অব মীথ গার্ডেন্স।
কেবিনেট মেম্বার ফর কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট, কাউন্সিলর আমিনা আলী বলেন, যারা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন, এওয়ার্ড লাভ করেছেন এবং বারার প্রাকৃতিক সৌন্দর্য্যকে আরো বৃদ্ধি করতে ভূমিকা রেখেছেন, তাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close