ট্রাইব্যুনালে স্থায়ী জনবল নিয়োগ করা হচ্ছে

মানবতাবিরোধী অপরাধ বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে স্থায়ী জনবল নিয়োগ করা হচ্ছে। নিয়োগ বিধি চূড়ান্ত করে এ বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় গেজেট প্রকাশ করেছে।
বিধিমালায় বলা হয়েছে, সরাসরি, পদোন্নতি এবং প্রেষণে বদলির মাধ্যমে প্রয়োজনীয় জনবল নিয়োগ দেয়া যাবে। তবে তফসিলে উল্লেখিত বয়সসীমার মধ্যে তাদের নিয়োগ হতে হবে।
এ বিষয়ে ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত চিফ প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী সাংবাদিকদের বলেন, জনবল নিয়োগে বিধিমালাও করা হয়েছে। তবে প্রসিকিউশনে জনবল সঙ্কট তেমন একটা নেই। বিদ্যমান জনবল ও লজিস্টিক সাপোর্ট দিয়ে প্রসিকিউশনের কাজ চালিয়ে নেয়া যায়।
তিনি বলেন, নিয়োগ বিধি সংক্রান্ত জটিলতায় আটকে ছিল ট্রাইব্যুনালের স্থায়ী জনবল নিয়োগ প্রক্রিয়া। তাই এতোদিন প্রেষণে আসা কর্মকর্তা-কর্মচারি এবং চুক্তিভিত্তিক জনবল দিয়ে চলেছে ট্রাইব্যুনালের কার্যক্রম।
ট্রাইব্যুনালে স্থায়ী জনবলের পদগুলোর মধ্যে রয়েছে রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, সিনিয়র আইন গবেষণা কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর, বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার, অফিস সহকারী, ক্যাশিয়ার, কোর্টকিপার, গ্রস্থাগারিক, টেকনিশিয়ান, এমএলএসএস, ড্রাইভার, ডেসপাচ রাইটার, জমাদার, ব্যক্তিগত কর্মকর্তা, নাইটগার্ড ও সুইপার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button