টাওয়ার হ্যামলেটসে নতুন সোশাল ওয়ার্ক একাডেমির যাত্রা শুরু

চিলন্ড্রেন সার্ভিসের মান উন্নয়নকে টার্গেট করে যাত্রা শুরু করেছে টাওয়ার হ্যামলেটস সোশাল ওয়ার্ক একাডেমি। এখন থেকে এই একাডেমিতে চিলন্ড্রেন এবং ফ্যামেলি কেয়ার সেক্টরের সোশাল ওয়ার্কারদের প্রয়োজনীয় ট্রেনিং দেয়া হবে। এসব সেক্টরে কর্মরতদের দক্ষতা বাড়ানোর পাশাপাশি নতুনদের এই পেশায় আগ্রহী করার জন্য এই একাডেমি প্রতিষ্ঠা করা হয়েছে। একাডেমিটি পরিচালনার জন্য কাউন্সিল ইতিমধ্যে ৩টি ইউনিভার্সিটির সাথে পার্টনারশীপও গঠন করেছে।

ইউনিভার্সিটি ৩ টি হচ্ছে রয়েল হলওয়ে ইউনিভার্সিটি অব লন্ডন, ইউনিভার্সিটি অব ইস্ট লন্ডন এবং লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি। গত ৫ ডিসম্বের এসোসিয়েশন অব ডাইরেক্টর অব চিলন্ড্রেন সার্ভিস এর সাবেক প্রেসিডেন্ট স্যার এ্যালান উড বারার নির্বাহী জন বিগসকে সাথে নিয়ে এর উদ্বোধন করেন।

উদ্বোধনের পর মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেন, আশা করছি এই একাডেমি প্রতিষ্ঠায় আমাদের বিনিয়োগ আমাদেরকে অন্যরকম উচ্চতায় নিয়ে যাবে। দক্ষ সোশাল ওয়ার্কার সব সময়ই একটি চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় একাডেমী কাজ করবে।

কেবিনেট মেম্বার ফর চিলন্ড্রেন, স্কুল এন্ড ইয়ং পিপল কাউন্সিলার ডেনী হ্যাসেল বলেন, আমাদের সোশ্যাল কেয়ার সেক্টরের উন্নয়নে এটি একটি মাইলস্টোন। এই একাডেমী নতুন নতুন স্টাফ নিয়োগ দিয়ে তাদের দক্ষতা বাড়ানোর জন্য যাবতীয় ব্যবস্থা করবে যাতে করে আমাদের চিলন্ড্রেন এন্ড ফ্যামিলি কেয়ার সেক্টরে লোকবলের অভাব না হয়। এই বিনিয়োগ সোশাল ওয়ার্ক খাতে একটি সত্যিকারের বিনিয়োগ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close