ঢাকায় কাতারের ভিসা সেন্টার উদ্বোধন

ঢাকায় প্রথমবারের মতো কাতারের ভিসা সেন্টার উদ্বোধন করা হয়েছে। কাতারে অভিবাসন প্রত্যাশীরা এখান থেকে খুব সহজেই ভিসা পাবেন। আজ মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাজধানীর বাংলামোটর রূপায়ন ট্রেড সেন্টারের ১১তলায় এ ভিসা সেন্টারের উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত মো. আহমেদ মোহাম্মদ আল দেহাইমি। এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, কাতার দূতাবাস প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বিভিন্ন দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

কাতারের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রায় চার লাখ প্রবাসী কাতারে রয়েছেন। কাতার বাংলাদেশিদের জন্য অন্যতম একটি কর্মক্ষেত্র। কাতার সরকার আইন করে অভিবাসীদের জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা ও নিরাপত্তা নিশ্চিত করেছে। এ কার্যক্রমকে আরও এগিয়ে নেওয়ার জন্য কাতারের এ ভিসা সেন্টার গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ।

তিনি বলেন, ভিসা সেন্টারে উন্নত শারীরিক পরীক্ষাসহ ভিসা তৈরির সব প্রকার সহায়তা দেওয়া হবে। এছাড়া এখান থেকে কাতার ভ্রমণে আগ্রহী দর্শনার্থীরা বিনা খরচে যেকোনো ভ্রমণ বিষয়ক দিক নির্দেশনা ও সহায়তা নিতে পারবেন।

সূত্র জানায়, রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভিসা সেন্টার খোলা থাকবে। এ ভিসা সেন্টার থেকে কাতারে যেতে আগ্রহী কর্মীদের মেডিকেল সহায়তা প্রদানকারী কোম্পানি স্টেমজ হেলথ কেয়ার মেডিকেল পরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close