ব্রেক্সিট ইস্যুতে নতুন করে গণভোট চায় ১৫ লাখ ব্রিটিশ

ব্রেক্সিট ইস্যুতে নতুন করে একটি গণভোট চায় ১৫ লাখ ব্রিটিশ। তাদের নাম সম্বলিত একটি পিটিশন প্রচারকরা পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রী তেরেসা মে’র সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটে। এতে ব্রিটিশ জনগণকে ব্রেক্সিট ইস্যুতে তাদের চূড়ান্ত রায় দেয়ার সুযোগ দেয়ার আহ্বান জানানো হয়েছে। এমন প্রচারণা চালাচ্ছে দ্য ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার ‘ফাইনাল স্যে’ এবং পিপলস ভোট।

ব্রেক্সিট নিয়ে ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সে ৫ দিনের বিতর্ক শুরু হওয়ার আগে এই পিটিশন হস্তান্তর করা হয়েছে ডাউনিং স্ট্রিটে। হাউস অব কমন্সে ব্রেক্সিট নিয়ে বিতর্কের পর তা ভোটে দেয়ার কথা। প্রধানমন্ত্রী তেরেসা মে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রেক্সিট নিয়ে যে চুক্তিতে সম্মত হয়েছেন তার ওপর বিতর্ক হবে। এরপর ভোটে যদি হেরে যান তেরেসা মে তাহলে তা হবে তার জন্য ভয়াবহ এক অবস্থা। এমন অবস্থায় নতুন গণভোটের ওই চাপ সৃষ্টি করা হয়েছে।

ওদিকে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে থাকার পক্ষে প্রচারণা চালানো ব্যক্তিরা ওয়েস্টমিনস্টার চার্টিল ওয়ার রুমসের বাইরে সমবেত হয়েছিলেন। এ সময় তারা ইউরোপীয় ইউনিয়নের পতাকা ও প্লাকার্ড প্রদর্শন করে শ্লোগান দেন। সেখান থেকে তারা গণভোটের ওপর দাবি সম্বলিত পিটিশন জমা দিতে যাত্রা শুরু করেন ১০ ডাউনিং স্ট্রিদের দিকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close