অর্থমন্ত্রীর আসনে মনোনয়ন পেলেন তার ভাই মোমেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন দেয়া শুরু করেছে আওয়ামী লীগ। মহাজোটের শরীকদের বেশ কিছু আসনে ছাড় দিচ্ছে ক্ষমতাসীন দলটি। সিলেটের ৬টি আসনের মধ্যে ৪টি আসনে দলীয় মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে সিলেট-১ আসনে (সদর-সিটি করপোরেশন) অর্থমন্ত্রী এমএ মুহিতের ছোট ভাই ড. এ কে মোমেন, সিলেট-৩ আসনে (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট-৪ আসনে (জৈন্তাপুর-গোয়াইনঘাট-ফেঞ্চুগঞ্জ) ইমরান আহমদ ও সিলেট-৬ আসনে (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) নূরুল ইসলাম নাহিদ রয়েছেন।

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসন ও সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি। বর্তমানে এ দুটি আসনে জাতীয় পার্টির এমপি রয়েছেন।

চিঠি পেয়েই বড় ভাইয়ের দোয়া নিলেন ড. মোমেন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত অধ্যাপক ড. এ.কে আব্দুল মোমেন।

রোববার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে তাঁকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। তিনি ঢাকায় অবস্থানরত সিলেটের দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নের চিঠি সংগ্রহ করেন।
দলীয় চূড়ান্ত মনোনয়ন প্রদান করায় ড. মোমেন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মহান আল্লাহর প্রতি শুকরিয়া জ্ঞাপন করে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান।

তিনি দলীয় নেতাকর্মীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের বিজয় তরান্বিত করতে তাঁর নির্বাচনী এলাকা সিলেট-১ আসনের আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।

ড. মোমেন চিঠি পেয়ে প্রথমেই বাংলাদেশ সচিবালয়স্থ অর্থমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে যান এবং তাঁর দোয়া ও সহযোগিতা কামনা করেন। এসময় বড় ভাই মুহিত তাঁকে ব্যক্তিগত পক্ষ থেকে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন।

অর্থনীতিবিদ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, অর্থমন্ত্রীর বড় ছেলে সাহেদ মুহিত, ভাতিজা ফজলে মুকিমসহ পরিবারের সদস্য ও অর্থমন্ত্রীর দফতরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিত। তিনি ২০০৮ সালে ও ২০১৪ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close