ব্রিটিশ বাংলাদেশী সলিসিটর সোসাইটির জেনারেল সেক্রেটারি নির্বাচিত ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ

হাসনাত চৌধুরী: অত্যন্ত আনন্দঘন পরিবেশে অনুষ্টিত হয়ে গেল বৃটেনের সলিসিটরদের অন্যতম সংগঠন দি সোসাইটি অফ বাংলাদেশী সলিসিটরের দ্বি বাষিক সাধারন সভা ও গর্ভানিং বডির নির্বাচন। গত শনিবার ইস্ট লন্ডনের একটি হলে সারা দিনব্যাপী চলে দ্বি-বার্ষিক সভা ও নির্বাচন। ১শ ৬১টি ভোটারের অংশগ্রহনে নির্বাচনী আমেজে জমে উঠেছিল সোসাইটি অফ বাংলাদেশী সলিসিটারের নির্বাচন কেন্দ্র। মোট ২১টি পদের জন্য বিভিন্ন পদে ৩০ জন প্রতিদ্বন্ধিতা করেন।

প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্ধিতা করেন মোট তিন জন প্রার্থী। এর মধ্যে বর্তমান ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট এহসানুল হক প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন ব্যারিস্টার নাজির আহমেদ। মাত্র তিন ভোটের ব্যবধানে জয় পরাজয় নির্ধারিত হয়। ভাইস প্রেসিডেন্ট পদে মোট চার জন নির্বাচিত হয়েছেন। আর সেক্রেটারী জেনারেল পদে নির্বাচিত হন সাইফুদ্দিন খালেদ। কোন প্রতিদ্বন্ধি না থাকায় তিনি বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হন। ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন কামরুল হাসান, তারেক চৌধুরী,আবুল কালাম চৌধুরী, ফরিদা হাকিম।

এ বিষয়ে যোগাযোগ করা হলে লন্ডনের কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ, জকিগঞ্জের সন্তান, উদীয়মান কমিউনিটি নেতা জনাব হাসনাত চৌধুরী জানান বারিস্টার সাইফ উদ্দিন খালেদ গত ২ বছর উক্ত সংঘটনার যুগ্ন সম্পাদক ছিলেন এবং তারই দারাবাহিকতায় উনার দক্ষ সাংঘটনিক ভুমিকা সবাইকে মুগ্ধ করেছে তাই অন্যান্য প্রায় সকল পদেই একাদিক প্রার্থী প্রতিদন্দিতা করলেও সেক্রেটারি পদে বিনা প্রতিদ্বন্দিতায় বারিস্টার সাইফ উদ্দিন খালেদ নির্বাচিত হন। জনাব ব্যারিস্টার সাইফ উদ্দিন খালেদ তার উপর অর্পিত দায়িত্ব যাতে সঠিক ভাবে পালন করতে পারেন তাই তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button