প্রিন্সিপাল হাবিবুর রহমান (রহ.) স্মরণে খেলাফত মজলিস যুক্তরাজ্যের দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইসলামী সমাজ বিনির্মাণে প্রিন্সিপালের সংগ্রামী জীবন ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে

লন্ডনে প্রিন্সিপাল হাবীবুর রহমান (রাহঃ) স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ইস্ট লন্ডনস্থ আলহুদা সেন্টারে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করীম উবায়েদের পরিচালনায় এতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা আবুল কাশেম।

উক্ত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব ও ইউরোপ শাখা পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, খলিফা হেকিম আখতার (রাহঃ) ও প্রধান উপদেষ্ঠা জমিয়তে উলামা ইসলাম ইউরোপ শায়খ মাওলানা আসগর হোসাইন সাহেব, চেয়ারম্যান কাউন্সিল অফ মস্ক ও ফোর্ডস্কোয়ার মসজিদের ইমাম ও খতীব শায়খ হাফিজ শামসুল হক সাহেব।

বক্তারাবলেন, ইসলামী সমাজ বিনির্মাণে প্রিন্সিপালের সংগ্রামী জীবন ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। ইসলামী সমাজ বিনির্মানে প্রিন্সিপাল আমৃত্যু সংগ্রাম করে গেছেন।তিনি একাধারে একজন ইসলামী চিন্তাবিদ, প্রাজ্ঞ রাজনীতিক, মুফাস্সিরে কোরআন, আদর্শ শিক্ষক ও আধ্যাত্মিক নেতা ছিলেন। তাঁর অক্লান্ত পরিশ্রমে সিলেটের বুকে জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদরাসা প্রতিষ্ঠিত হয়। তিনি সকল ইসলাম বিরুধী অপশক্তির বিরুদ্ধে আমরণ সংগ্রাম করে গেছেন।

বিশেষ অতিথি ছিলেন, শায়খে কাতিয়া (রাহঃ) এর সাহেবজাদা ক্বারী শেখ উবাইদুল্লাহ, বিশিষ্ট কাউন্সিলার জনাব সদরুজ্জামান খান, খেলাফত মজলিস যুক্তরাজ্যের সহ সভাপতি মাওলানা শওকত আলী, হাফিজ আব্দুল কাদির, মুফতী হাসান নুরী চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি নেতা আলহাজ্ব নূর বক্স সাহেব।

অন্যান্যের মধ্যে আলোচনা পেশ করেন, কমিউনিটি নেতা আলহাজ্ব ইসবাহ উদ্দীন, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, লন্ডন সিটির সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাবির আহমদ, সহ সাধারণ সম্পাদক মাওলানা নুফাইছ আহমদ বরকতপুরী ও বো শাখার সভাপতি মাওলানা রশিদ আহমদ প্রমুখ।

আলোচনা সভা শেষে মরহুমের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button