৫০ হাজার পাউন্ডের অ্যাওয়ার্ড পেল কারি প্যালেস

প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো আরতা অ্যাওয়ার্ডস

১৪টি রেস্টুরেন্টকে রিজওনাল উইনার অ্যাওয়ার্ডস প্রদান

জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো এশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে অ্যাওয়ার্ডস সংক্ষেপে আরতা নাইট। সারাদেশ থেকে আসা রেস্টুরেটার্স আর তাদের পরিবার এবং বিশিষ্টজনের উপস্থিতিতে পুরো আয়োজন পরিণত হয় এক মিলনমেলায়।

গত ৩০ সেপ্টেম্বর রোববার লন্ডন ওটু ইন্টারকন্টিনেন্টাল হোটেলে টিভি প্রেজেন্টার ও সেলিব্রেটি শেফ অ্যাইন্সলি হ্যারিয়্যাট এবং বিবিসি ও ওয়ার্লড সংবাদ পাঠিকা সামান্থা সিমন্ডসের উপস্থাপনায় এশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেকওয়ে অ্যাওয়ার্ডস (আরতা) এর আয়োজনে ব্রিটেনের বিভিন্ন অঞ্চলের ১৪টি রেস্টুরেন্টকে রিজওনাল উইনার অ্যাওয়ার্ডস প্রদান করা হয়। কাস্টমারদের ভোটাভূটি ও জাজদের বিচারের স্বীকৃতি হিসেবে এই অ্যাওয়ার্ডস ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে ৭টি ন্যাশনাল অ্যাওয়ার্ডস ছিলো। ইন্ড্রাস্টিতে প্রায় ৫০ বছরের উজ্জল ভূমিকার জন্য লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড পান এসেক্সের মহারাজার স্বত্তাধিকারী ড. সিরাজ আলী।

তবে সবচেয়ে কাংখিত চ্যাম্পিয়ন অব দ্য চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড লাভ করে ক্যামব্রিজের কারি প্যালেস। এই রেস্টুরেন্টের ডিরেক্টর খসরু মিয়া ৫০ হাজার মূল্যের গোলড এন্ড সিলভার অ্যাওয়ার্ড পেয়ে অভিভূত হয়েছেন।

জমকালো ‘আরতা’ নাইটে নমিনেশন বা ভোট প্রদানকারী কাস্টমারদের মধ্যে থেকে লটারী করে ইপসামের কাস্টমার আলেকজান্ডার নোরিসকে ব্র্যান্ড নিউ কার পুরস্কার দেয়া হয়।

বিজয়ীদের উচ্ছাসের পাশাপাশি ছিলো কারি শিল্পের সংকট নিরসনে জোরালো দাবি। নাচ-গানে ভরপুর অনুষ্ঠানে আগতদের মুখে বারবার উঠে আসে একটি পরিশ্রমী জনগোষ্ঠীর দীর্ঘ সংগ্রামের ফসল আজকের সমৃদ্ধ কারি শিল্পের কথা।

অনুষ্ঠানে প্রবীণ ব্রিটিশ রাজনীতিক, সাবেক বিজনেস সেক্রেটারি স্যার বিন্স ক্যাবল এমপি বলেন, ব্রিটিশদের খাদ্যাভাস বদলে দেয়া এশিয়ান কারি আজ স্টাফ সংকটসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন। ব্রেক্সিট কার্যকর হলে ইউরোপীয়ান ইউনিয়নের বাইরে থেকে স্টাফ আনার যে আশ্বাস ছিলো, এর প্রয়োজনীয়তা ও সম্ভাবনা এখন দিবালোকের মতো সত্য। তিনি আশা প্রকাশ করে বলেন, ব্রিটিশ কারি বহু সংস্কৃতির ব্রিটিশ নাগরিকদের এক টেবিলে বসায়, ব্রেক্সিট সংকট মোকাবেলায় রাজনীতিকদেরও এভাবে ‘ওয়ান নেশন’ চেতনায় উদ্বুদ্ধ করুক এই শিল্প।

শুরুতে বক্তব্য রাখেন ‘আরতা’র ফাউন্ডার এন্ড সিইও মোহাম্মদ মুনিম সালিক। অতিথিদের স্বাগত জানিয়ে তিনি বলেন, এশিয়ান কারি শিল্প যে ব্রিটিশ বিজনেস সেক্টরের অন্যতম মহীরুহ, এই সেক্টরটি যে ব্রিটিশদের হাউজহোলড ব্র্যান্ড, সেটি জানান দিতেই আজকের এ ‘আরতা’ নাইট। সকলের সহযোগিতায় ‘আরতা’র যে যাত্রা শুরু হলো, সেই আয়োজনকে আমরা আরো এগিয়ে নিতে চাই।

অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এমপি, জাতীয় রাজনীতিক, সাংবাদিক, সেলিব্রেটি, ব্রিটিশ সোসাইটির উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গসহ ছিলেন সারাদেশ থেকে আগত রেষ্টুরেন্ট ব্যবসার সাথে সম্পৃক্ত ব্যবসায়ীরা। অনুষ্ঠানজুড়ে ছিলো অসাধারণ সব পারফরম্যান্স, ছিলো মন মাতানো বিনোদন। আরতা নাইটে উপস্থিত ছিলেন বলিউড ম্যালডি কুইন আলকা ইয়াকগনিকসহ খ্যাতিমান পারফরমাররা।


আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button