টাওয়ার হ্যামলেটসেও চালু হলো ক্যাশলেস পার্কিং রিংগো

দেশের শীর্ষস্থানীয় ফোন পার্কিং কোম্পানী রিংগো ১ অক্টোবর থেকে টাওয়ার হ্যামলেটস বারায় নগদ অর্থ ছাড়া গাড়ি পার্কিং সুবিধা চালু করেছে। টাওয়ার হ্যামলেটস ছাড়াও লন্ডনের আরো ২১টি কাউন্সিল এবং দেশের ১২০টি স্থানীয় কর্তৃপক্ষ এখন রিংগো পার্কিং নেটওয়ার্কের আওতাভূক্ত হলো। বর্তমানে ১৪ মিলিয়ন গাড়ি চালক এই সার্ভিসের সাথে নিবন্ধিত হয়েছেন। যে সকল গাড়ি চালক এরি মধ্যে রিংগো এর মাধ্যমে গাড়ি পার্ক করেছেন, তারা গত ১ অক্টোবর থেকে টাওয়ার হ্যামলেটস বারায় এই সুবিধা পাচ্ছেন। যারা কখনোই এই সার্ভিস ব্যবহার করেননি, তারা পার্কিংয়ের জন্য অর্থ পরিশোধের আগে রিংগো’র সাথে রেজিস্টার হতে হবে। ফ্রি রিংগো এ্যাপ ডাউনলোড করে অথবা রিংগো.সিও.ইউকে ওয়েবসাইটে গিয়ে অতি সহজেই নিবন্ধন করা যাবে।

ক্যাশলেস অর্থাৎ নগদ অর্থ কিংবা প্রয়োজনীয় কয়েন ছাড়াই গাড়ি পার্ক করার সবচেয়ে সহজ পদ্ধতি হচ্ছে রিংগো সার্ভিস। এটা যে শুধু কয়েন না থাকার ঝামেলা থেকে গাড়ি চালককে রেহাই দিচ্ছে, তা নয়, পার্কিং এর সময় সীমা অতিক্রান্ত হওয়ার আগেই টেক্সট ম্যাসেজ পাঠিয়ে গাড়ি চালককে সতর্কও করে দেয় এবং গাড়ি থেকে দূরে থেকেও পার্কিং চার্জ টপ আপ করা যায় সহজে।

কেবিনেট মেম্বার ফর এনভায়রনমেন্ট কাউন্সিলর ডেভিড এডগার বলেন, বারায় গাড়ি পার্কিংকে যতটুকু সম্ভব সহজ ও ঝামেলামুক্ত করতে চাই আমরা। এজন্যই রিংগো পার্কিং সার্ভিস চালু করা হলো। লন্ডনের অন্যান্য বারায়ও এই সার্ভিস চালু রয়েছে, ফলে আমাদের বাসিন্দারা অন্যত্র গেলেও সহজে এই সার্ভিস ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button