সিলেটে এনআরবি ব্যাংকের যাত্রা শুরু

NRB Bankসিলেটে প্রবাসীদের বিনিয়োগে প্রতিষ্ঠিত এনআরবি ব্যাংক পূন্যভূমি সিলেটে যাত্রা শুরু করেছে। সোমবার বিকেলে সিলেট নগরীর চৌহাট্টাস্থ মানরু শপিং সিটির নিচতলায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ব্যাংকের সিলেট শাখার উদ্বোধন করেন বৃটিশ এমপি ও ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট শ্যাডো মিনিষ্টার রুশনারা আলী ও বৃটিশ এমপি ও ইনোভেশন এন্ড স্কিলস শ্যাডো মিনিষ্টার শাবানা মাহমুদ। এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুখলেছুর রহমানের স্বাগত বক্তব্যে সূচীত অনুষ্ঠানে বক্তব্য রাখেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ এমপি রুশনারা আলী বলেন, শুধু প্রবাসীদের বিনিয়োগে জন্মভূমিতে ব্যাংক প্রতিষ্ঠা করায় ব্যাংকের চেয়ারম্যান ইকবাল আহমদসহ সকল উদ্যোক্তারা অভিনন্দন পাবার দাবি রাখেন। তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নে প্রতিনিয়তই বাংলাদেশ দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। রাজনৈতিক স্থিতিশীলতা, দুর্নীত প্রতিরোধ, দক্ষ মানব সম্পদ ও বিদ্যুতের সমস্যা দূর করতে পারলে খুব শীঘ্রই বাংলাদেশ ভারত চীন জাপানের মতো অর্থনৈতিক শক্তি হয়ে দাঁড়াতে পারে। বৃটিশ শ্যাডো মিনিষ্টার আরো বলেন, আমি প্রথম একজন সিলেটি ও বাংলাদেশী হিসেবে সকলের সহযোগিতায় বৃটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছি। সেই অবস্থান থেকে বাংলাদেশের সাথে সম্পর্ক উন্নয়নে চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিশেষ অতিথির বক্তব্যে পাকিস্তানী বংশোদ্ভূত বৃটিশ এমপি শাবানা মাহমুদ বলেন, বাংলাদেশ অর্থনীতির সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। বার্মিংহামে সিলেটি অধ্যুষিত এলাকা হতে এমপি নির্বাচিত হওয়ায় সকল সিলটির প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। সিলেটকে ‘ভেরি বিউটিফুল প্লেস’ বলে অভিহিত করেন তিনি। মেয়র আরিফুল হক চৌধুরী প্রবাসীদের জন্য অনলাইনে হোল্ডিং ট্যাক্স পরিশোধের ব্যবস্থা করার জন্য এনআরবি ব্যাংকের প্রতি অনুরোধ জানান তিনি। ব্যাংকের চেয়ারম্যান ইকবাল আহমদ তার বক্তব্যে বলেন, বিশ্বের উন্নত ৯ দেশে প্রতিনিধিত্বকারী এনআরবি ব্যাংক জন্মভূমি সিলেটে উদ্বোধন করে আমি আনন্দিত। প্রবাসী সিলেটিদের বিনিয়োগে প্রতিষ্ঠিত এনআরবি বিশ্বের ৯টি দেশে প্রতিনিধিত্ব করছে। অন্য যে কোন ব্যাংক থেকে সম্পূর্ণ আলাদা এই ব্যাংক সর্বাধুনিক সেবা নিতে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পূবালী ব্যাংকের চেয়ারম্যান হাফিজ মজমুদার এমপি, ইমরান আহমদ এমপি, সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, সাবেক পৌর চেয়ারম্যান বাবরুল হোসেন বাবুল, বিএনপি নেতা বদরুজ্জামান সেলিম, ব্যবসায়ী মিজান আজিজ চৌধুরী সুইটসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা ও ব্যবসায়ীরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button