শেখ হাসিনার সংবর্ধনায় মারামারি

জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে ‘নো মোর সিদ্দিক’ শ্লোগানসহ আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে বিশৃঙ্খলা ও মারামারির ঘটনা ঘটেছে। গত ২৩ সেপ্টেম্বর রবিবার রাতে নিউইয়র্কের ম্যানহাটনে হিলটন হোটেলে এ ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় শেখ হাসিনার উপস্থিতিতে বিক্ষুব্ধ নেতাকর্মিরা বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে ‘নো মোর সিদ্দিক, নো মোর সিদ্দিক’ বলে শ্লোগান দিতে থাকেন। এসময় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ তাদের স্ব স্ব বক্তব্য ক্ষুব্ধ নেতাকর্মিদের থামাতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

সংবর্ধনা সভা শেষ হবার সাথে সাথেই মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে শুরু হয় মারামারি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রীর সামনেই ‘নো মোর সিদ্দিক, নো মোর সিদ্দিক’ বলে বারবার শ্লোগান দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মিরা।

এদিকে শেখ হাসিনার সংবর্ধনা শেষ হবার সাথে সাথেই মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের মাহমুদুন নবী বাকী ও শেখ সেলিম দু’গ্রুপের মধ্যে শুরু হয় তুমুল হাতাহাতি। এক পর্যায়ে মারামারিতে রুপ নেয় এ ঘটনা। তবে শেখ সেলিম গ্রুপের উপর অতর্কিতভাবে হামলা করা হয়েছে বলে তারা দাবি করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button