মানবিক কল্যাণ সাধনে প্রবাসীদের এগিয়ে আসার আহবান

বিশ্বনাথ ফাউন্ডেশন ইউকে'র আত্মপ্রকাশ

মানবতার কল্যাণ সাধন আর্ত-পীড়িতের সহায়তা এবং বিশ্বনাথের সার্বিক উন্নয়নের লক্ষ্যে যুক্তরাজ্য বসবাসরত প্রবাসীদের নিয়ে আত্মপ্রকাশ করেছে “বিশ্বনাথ ফাউন্ডেশন ইউকে”I

বিশ্বনাথের সর্বস্থরের মানুষের ঐক্য, অবহেলিত জনগোষ্ঠীর উন্নয়ন, প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মকে দেশ-মাঠি ও দেশের মানুষের প্রতি ভালোবাসার সেতুবন্ধন তৈরী দেয়া, দেশ ও প্রবাসের মাঝে উন্নয়ন, মানবিক কার্যক্রমে সম্মিলিত প্রচেষ্টা চালানোর মাধ্যমে সমাজ কল্যাণ হবে সংগঠনটির মূল লক্ষ্য।

১০ সেপ্টেম্বর সোমবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি হোটেলে যুক্তরাজ্যে বসবাসরত বিশ্বনাথ উপজেলার বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে বিশ্বনাথ ফাউন্ডেশন ইউকে’র আত্মপ্রকাশ উপলক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়।

তরুণ সমাজসেবী শামসাদুর রহমান রাহিনের পরিচালনা ও নেছার আহমদের তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় সর্বসম্মতিক্রমে বিশ্বনাথ উপজেলার সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমানকে সভাপতি, তরুণ সমাজসেবী ও খ্যাতনামা কার্গো ব্যবসা প্রতিষ্ঠান জেএমজি এয়ার কার্গোর চেয়ারম্যান মনির আহমেদকে সাধারণ সম্পাদক এবং সাউথ ওয়ার্ক বারা’র কাউন্সিলর সিরাজুল ইসলাম (জেপি)-কে ট্রেজারার করে “বিশ্বনাথ ফাউন্ডেশন ইউকে”র ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

সভায় বক্তারা বিশ্বনাথের সার্বিক সম্ভাবনার উল্লেখ করে বলেন, বিশ্বনাথ শুধু সিলেট বিভাগের একটি সম্ভাবনাময় জনপদই নয়, বিশ্বনাথ উপজেলার একটি আলোকিত জনগোষ্ঠী প্রবাসে আছেন যাদের মাধ্যমে সুবিধা বঞ্চিত মানুষের কল্যান সাধন সম্ভব।

বক্তারা প্রবাসে থাকা এ অঞ্চলের মানুষ যারা জন্মস্থানকে নিয়ে চিন্তা করেন এবং সেখানকার মানুষের মানবিক সকল সহায়তায় নিজেদের নিয়োজিত রাখতে চান তাদের সবাইকে বিশ্বনাথ ফাউন্ডেশন ইউকে’র সকল মানবিক এবং আর্ত-সামাজিক কার্যক্রমে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান।

সভায় বক্তব্য রাখেন, সাইফুল আলম, ফারুক মিয়া, এম এ গাফ্ফার, সিরাজুল ইসলাম, মঈন উদ্দিন আনসার, শাহ সহিদুন নূর ইসলাম, সায়েফ আহমেদ, স্বপন সিকদার, আবুল কালাম আজাদ, নেসার আহমেদ, এম মুহাব্বাত শিকদার, মুজাহিদ আহমেদ লিটন ও ফরিদ আহমেদ প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button