এ লেভেল পরীক্ষায় টাওয়ার হ্যামলেটসের শিক্ষার্থীদের অসাধারণ সাফল্য

এ লেভেল পরীক্ষায় টাওয়ার হ্যামলেটস বারার শিক্ষার্থীরা বরাবরের মতো ভালো ফল অর্জন করে তাদের সাফল্যের ধারা বজায় রেখেছে। কয়েকটি ক্ষেত্রে তাদের উন্নতি লক্ষ্যনীয়।

বারার ৮৫ শতাংশ শিক্ষার্থী কমপক্ষে তিনটি এ লেভেলে এ স্টার থেকে ই গ্রেডে পেয়েছে, যা গতবার অর্থাৎ ২০১৭ সালের তুলনায় ৫ দশমিক ৯ ভাগ বেশি। শতকরা ৯৩ ভাগ শিক্ষার্থী কমপক্ষে ২টি এ লেভেলে এ স্টার – ই গ্রেড পায়, যা গতবারের চেয়ে ৩.৪ শতাংশ বেশি। ৯৮ শতাংশ এ স্টার – ই গ্রেড পেয়ে কমপক্ষে একটি এ লেভেল উত্তীর্ণ হয়েছে, যা গতবারের চেয়ে ১.৮ শতাংশ বেশি।

ইউনিভার্সিটিগুলো যে স্কোরের ভিত্তিতে শিক্ষার্থীদের আসন অফার করে, সেই স্কোরিংয়ের ক্ষেত্রে টাওয়ার হ্যামলেটসের একজন এ লেভেল শিক্ষার্থী এবার গড়ে ৩৩ দশমিক ৫ পয়েন্ট অর্জন করেছে, যা ২০১৭ সালের চেয়ে ১.৬ পয়েন্ট বেশি।

পপলারের ল্যাংডন পার্ক স্কুলের সকল সিক্সথ ফর্ম শিক্ষার্থী তাদের লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে এবং প্রায় সকলেই পছন্দের ইউনিভার্সিটিতে ভর্তির সুযোগ পেয়েছে।

এ লেভেল পরীক্ষার ফল ঘোষনার দিন ১৭ আগষ্ট বৃহস্পতিবার নির্বাহী মেয়র জন বিগস ল্যাংডন পার্ক স্কুলে যান এবং সাফল্যের আনন্দে উদ্বেলিত ছাত্র ছাত্রী ও শিক্ষকদের আনন্দ উদযাপনে অংশ নেন।

এসময় তিনি বলেন, আমাদের তরুণ ছেলেমেয়েরা যে কঠোর পরিশ্রম করেছে, তা ফল এবারের রেজাব্বে ফুটে উঠেছে। তাদের এই অনন্য অর্জনে আমি খুবই অভিভূত এবং আমি তাদেরকে ও তাদের সকল শিক্ষক ও অন্যান্যদের অভিনন্দন জানাই।

স্কুল বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর ড্যানি হ্যাসল বলেন, এই রেজাব্ব সত্যিকার অর্থেই যথার্থ এবং গত বছরের চেয়ে এবার উন্নতির ধারা যে অব্যাহত রয়েছে, তার প্রমান হচ্চেছ এবারের রেজাল্ট। আমাদের শিক্ষার্থী, শিক্ষক ও সাপোর্ট স্টাফদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই অসাধারণ সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে।

ল্যাংডন পার্ক স্কুলের একজন মেধাবী শিক্ষার্থী মানাউল হক বিশ্ববিখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটির লেডি মার্গারেট হল কলেজে ম্যাথমেটিক্সে ফাউন্ডেশন কোর্স করার আমন্ত্রণ পেয়েছে। সারা দেশ থেকে মাত্র ১২ জন শিক্ষার্থী অক্সফোর্ডের ফাউন্ডেশন ইয়ার প্রোগ্রামে অংশ নেয়ার সুযোগ পেয়েছে এবার। এই অফারে উচ্ছসিত মানাউল বলেন, অক্সফোর্ডে যাওয়ার সুযোগ পেয়ে আমি ভীষন উদ্দীপ্ত। আগে কখনোই আমি ফাউন্ডেশন ইয়ার প্রোগ্রামের কথা শুনিনি। অক্সফোর্ডে স্নাতক ডিগ্রী অর্জনে আমাকে প্রস্তুত করার ক্ষেত্রে এটি নিচ্ঞসন্দেহে আমার জন্য উপযুক্ত একটি সুযোগ।

ল্যাংডন পার্ক স্কুলের ইতিহাসে সবচেয়ে ভালো ফল অর্জন করেছে শাহ আহমেদ, সে পেয়েছে ২টি এ এবং একটি এ স্টার গ্রেড এবং সে গণিত নিয়ে ইউনিভার্সিটি অব লন্ডন এর কিংস কলেজে অধ্যয়ন করবে।

সাইকা ইসলাম ল্যাংডন পার্ক স্কুলে এ লেভেলে অধ্যয়ন শুরু করলেও পরে সে স্পোর্টস’ এ বিটেক কোয়ালিফিকশন এ পরিবর্তন করে এবং এখানে সে স্কোর করেছে ট্রিপল ডিস্টিংশন। এখন সে এডুকেশন স্টাডিজ নিয়ে বিএ ডিগ্রীর জন্য ইউসিএল এ আসন নিশ্চিত করেছে। সাইকা বলেন, প্রথম দিকে আমি ইউনিভার্সিটিতে যেতে পারবো, এমনটা আশা করিনি, তবে এখন আমি কি করতে পারবো ভেবেছিলাম, তারচেয়ে অনেক বেশি অর্জন করতে সক্ষম হয়েছি। ইউসিএল এ সুযোগ পেয়ে আমি বিস্মিত হয়েছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close