প্রবীণ সাংবাদিক নজরুল ইসলাম বাসনের সম্মানে সভা

Nozrul Islamবিলেতের প্রবীণ সাংবাদিক, কলামনিষ্ট ও লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক সুরমা’র সাবেক সম্পাদক নজরুল ইসলাম বাসনের সরকারি চাকুরী থেকে অবসরগ্রহণ উপলক্ষে ‘নারী ম্যাগাজিন’র উদ্যোগে এক সভা গত ২২ ফেব্রুয়ারি রোববার এসেক্সের রমফোর্ডস্থ বাঙ্গরা বিট রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কমিউনিকেশন্স এ্যাডভাইজার নজরুল ইসলাম বাসনের দীর্ঘ কর্মময় জীবন নিয়ে নানা স্মৃতিমূলক ঘটনার বর্ণনা দিয়ে বক্তব্য রাখেন প্রবীণ মিডিয়া ব্যক্তিত্ব রহমান জিলানী, বাঙ্গরা বিট রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী ও ‘নারী ম্যাগাজিন’র উপদেষ্টা সাবু নেওয়াজ, মুসলিম প্রফেশনাল ফোরামের সলিসিটর মোহাম্মদ খালেদা নূর, মোহাম্মদ বেলাল আহমেদ, আব্দুল হামিদ, মারুফ আহমেদ, মিসবাহ জামাল, মাববুবুর রহমান, আওরঙ্গজেব, বুলবুল আহমেদ, আহমদ ময়েজ, আব্দুল কাইয়ূম, মতিয়ার চৌধুরী, এম এ রকিব, রীপা রকিব, নোমান আহমেদ, ব্যারিস্টার তারেক চৌধুরী, সাঈদা চৌধুরী, ‘নারী ম্যাগাজিন’ সম্পাদক শাহনাজ সুলতানা, সৈয়দ শাহ সেলিম আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা কমিউনিটির জন্য নজরুল ইসলাম বাসনের অবদানের কথা উল্লেখ করে বলেন, তিনি কমিউনিটির জন্য অনেক করেছেন। দেশের জন্য কমিউনিটির জন্য ও সিলেটের জন্য তার কিছু করার মানসিকতা রয়েছে।
বক্তারা নজরুল ইসলাম বাসনের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ূ কামনা করে বলেন, তিনি দীর্ঘদিন সিভিল সার্ভিসে কাজ করেছেন। এবার তিনি বৃহত্তর পরিবেশে দেশ জাতি কমিউনিটি ও সিলেটের জনগণের জন্য কাজ করে যাবেন।
নজরুল ইসলাম বাসন তার বক্তব্যে, সতীর্থ বন্ধু, শুভানুধ্যায়ী, সহযোগী সাংবাদিকদের এমন আন্তরিকতাপূর্ণ হৃদিক আয়োজনের জন্য শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, আমাদের দেশ দু‘শত বছর যে ইংরেজ শাসন করেছিলো, ইতিহাসের সেই অমোঘ নিয়মেই আজকে টাওয়ার হ্যামলেটসে বাঙালি শাসন করছে- এটা আমাদের এই বাংলা মিডিয়ার শক্তিশালী এক অবদান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে বাংলা টিভি ও বেতার বাংলার উপস্থাপিকা সাঈদা চৌধুরী ও মিসেস রীপা রকিব সঙ্গীত পরিবেশন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button