বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্টের সাধারণ সভা অনুষ্ঠিত

Bishwanathবিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্ট বার্ষিক সাধারণ সভায় বক্তারা বলেছেন, উপজেলার শিক্ষার উন্নয়ন ও আধুনিক শিক্ষার প্রসারে অসামান্য অবদান রেখে যাচ্ছে প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত এই ট্রাস্ট। তারা বলেন, ট্রাষ্টের কল্যানে ইতিমধ্যে এলাকার শত শত শিক্ষার্থী উপকৃত হয়েছে। যাদের অনেকেই আজ ডাক্তার, ইঞ্চিনিয়ার, শিক্ষক হয়ে দেশসেবায় কর্মরত রয়েছে। তারা বলেন কোন ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই এই ট্রাষ্ট গরীব, সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের সহযোগী, খেলাধুলা ও কর্মমুখী শিক্ষায় অনুদান প্রদান করে আসছে। বিশ্বনাথ উপজেলার শিক্ষার্থীদের কাছে এই ট্রাষ্টের বৃত্তি পরিক্ষা সরকারী বৃত্তি পরিক্ষার চেয়েও এখন অনেক জনপ্রিয় হয়েছে। কথাগুলি বলা হয়েছে গত ২৬ অক্টোবর রবিবার পূর্ব লন্ডনের ইষ্টিফোর্ড কমিউনিটি সেন্টারে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্ট আয়োজিত সংগঠনের বার্ষিক সাধারণ সভায়। সভায় সভাপতিত্ব করেন ট্রাষ্টের সভাপতি এ কে এম সেলিম। সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ট্রাষ্টের সভাপতি এ কে এম সেলিম। পরে ট্রাষ্টের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বার্ষিক রিপোর্ট ও ট্রেজারার আসাদুর রহমান আর্থিক রিপোর্ট পেশ করেন।
সভায় ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ মান্নানের রোগ মুক্তি ও মৃত ট্রাস্টিদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে যুক্তরাজ্য সফররত সৎপুর কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শফিকুর রহমান, বিশ্বনাথ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও ট্রাষ্টের বাংলাদেশ কো-অডিনেটর আব্দুল মতিন, বিশ্বনাথ আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মোহাম্মদ নুমান আহমদ। বার্ষিক সাধারণ সভায় বেশ কয়েকজন নতুন ট্রাষ্টি পরিচয় করিয়ে দেয়া হয় এবং আগামী বছর ট্রাষ্টের ২০ বছর পূর্তি অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেয়া। এছাড়া ট্রাষ্টের উদ্যোগে পরিচালিত ইংরেজী কোর্স ও কম্পিউটার কোর্স সম্পর্কে ট্রাষ্টিদের অবহিত করা হয় এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।
দ্বিবার্ষিক সাধারণ সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহন করেন বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের সাবেক চেয়ারপার্সন আব্দুল হামিদ শিকদার, শাহ আজিজুর রহমান, আব্দুস শহিদ চৌধুরী, এম এ রউফ, সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ইউসুফ ইসলাম, লোকমান হোসেন, মতছির খান, বর্তমান কমিটির সহ সভাপতি আব্দুল হাই, যুগ্ম সাধারণ সম্পাদক আয়াছ মিয়া, সহ ট্রেজারার মোবারক আলী, সাংস্কৃতিক সম্পাদক মকরম আলী আফরোজ, সদস্য নোয়াব আলী, আফসর মিয়া ছোট মিয়া, ওয়াহিদ আলী, সম্মানিত ট্রাস্টিদের মধ্যে আলোচনায় অংশগ্রহন করেন আবুল কালাম আজাদ, হাজি রইছ আলী, মজম্মিল আলী, হাসন আলী, মনির উদ্দিন বশীর, ওয়ারিছ উদ্দিন, মোহাম্মদ আব্দুস সালাম, মো: ইলিয়াছ আলী পাশা, ওয়াহিদ আলী, সাজ্জাদুর রহমান, মনির আলী ছুফি, ফারুক মিয়া, এম এ সাত্তার,  ইশ্বার্দ আলী, ওয়াহিদ মুরাদ আযাদ, মাসুক মিয়া, , এম এ গফুর, মনির আলী,ড. এম মুজিবুর রহমান, মোহাম্মদ মজনু মিয়া, ইর্শাদ আলী, আজাদ সোবহানি, অধ্যাপক নুরুল ইসলাম, শাহ জয়নাল আবেদিন, সলিসিটর  আব্দুশ শহিদ, এম এ সুবহান, এম এ সুবহান, অধ্যাপক বাবরুল হোসেন, এম এ মনাফ, কদর উদ্দিন, রহমত আলী, তৈয়বুর রহমান, মিছবাহ উদ্দিন, মহব্বত আলী, সমুজ মিয়া, আতিকুর রহমান, এম এ ওয়াহিদ, আলা উদ্দিন বাবুল, আনোয়ার আলী, আব্দুল মানিক, আব্দুন নুর, আনোয়ার হোসেন, আব্দুর রউফ, আবম্বদুস সোবহান, আব্দুল খালিক, সিরাজুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button