১৫ দিনে মাদকবিরোধী অভিযানে নিহত ১০৭

Rabবাংলাদেশের রাজধানীসহ সারা দেশে মাদকবিরোধী অভিযানকালে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আট জেলায় আরও ১১ জন নিহত হয়েছেন। এ সময় অস্ত্র, গুলি ও ইবাবাসহ মাদকদ্রব্য উদ্ধার হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত চলা ‘বন্দুকযুদ্ধে’ কুমিল্লায় দুজন, ভালুকায় একজন, যশোরে দুজন, সাতক্ষীরায় একজন, কুষ্টিয়ায় দুজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, নারায়ণগঞ্জে একজন ও ঠাকুরগাওয়ে একজন নিহত হয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে অভিযান শুরুর পর এ নিয়ে গত ১৫ দিনে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১০৭ জন।
পুলিশের দাবি, নিহতরা সবাই মাদক ব্যাবসায়ী। তাদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তবে তাদের বক্তব্য ও ঘটনার বিবরণ নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন রাজনৈতিক দল ও মানবাধিকার সংগঠনগুলো।
রাজধানীর যাত্রাবাড়িতে অভিযান চালিয়ে সন্দেহভাজন মাদকব্যবসায়ীদের আটক করা হয়
প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী চলতি মাসে মাদকবিরোধী অভিযান শুরুর পর প্রতি রাতেই বহু মানুষ কথিত বন্দুকযুদ্ধে নিহত হচ্ছে। শুরুতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কথিত বন্দুকযুদ্ধে মারা পড়ার কথা জানানো হলেও এখন গুলিবিদ্ধ লাশ উদ্ধারের খবর দিয়ে বলা হচ্ছে, অভ্যন্তরীণ কোন্দলে গোলাগুলিতে মারা পড়ছেন তারা।
রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,  “আমি মনে করি, আমরা অল আউট যুদ্ধে নেমেছি। এ যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে।”
কতদিন এই অভিযান চলবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যে পর্যন্ত আমরা নিয়ন্ত্রণ করতে না পারব, সেই পর্যন্ত অভিযান চলবে। নির্দিষ্ট সময়-সীমা এটার মধ্যে নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button