ব্যাংকক ছেড়ে অজ্ঞাত স্থানে ইংলাক

Thailandচলমান আন্দোলনের জেরে বাধ্য হয়ে ব্যাংকক ছেড়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা। তবে তিনি এখন কোথায় অবস্থান করছেন এ ব্যাপারে নিশ্চিত কিছু জানাতে পারেনি থাই প্রধানমন্ত্রীর কার্যালয়।
থাই প্রধানমন্ত্রীর দপ্তরের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা শহর থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থান করছেন। তবে তিনি কোন স্থানে রয়েছেন এব্যাপারে নিশ্চিত কিছু জানা যায়নি।
এক সপ্তাহের বেশি সময় ধরে ব্যাংককের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে আসছে বিরোধীরা। বিরোধীরা দেশটির গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করে দখলে নিয়েছে বিভিন্ন সরকারী স্থাপনা। বিরোধীদের এই আন্দোলনে বন্দুকধারীদের আক্রমণে এপর্যন্ত শিশুসহ চারজন নিহত হয়েছেন বলে জানা যায়।
ইংলাক সরকার বিরোধীরা দেশটিতে অনুষ্ঠিত ২ ফেব্রুয়ারির সাধারন নির্বাচন বয়কট করেছে এবং তারা ইংলাক সরকারের পতনের দাবি করে আসছে। বিরোধীদের দাবি ইংলাক সরকার নয়, অন্তবর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে দেশটিতে সাধারন নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। বিরোধীরা মনে করে ইংলাক একজন পুতুল সরকার মাত্র। তাকে পেছন থেকে পরিচালনা করে তার ভাই থাকসিন সিনাওয়াত্রা। যিনি বর্তমানে দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়ে বিদেশে আশ্রয় গ্রহণ করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button