টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস পূন:নির্বাচিত

Johnবাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটসে মেয়র পূন:নির্বাচিত হয়েছেন লেবার পার্টির প্রার্থী জন বিগস। বৃহস্পতিবার এই কাউন্সিল নির্বাচনের ভোটগ্রহণ হয়। শুক্রবার সকালে রিটার্নিং কর্মকর্তা জন বিগসকে বিজয়ী ঘোষণা করেন।
সদ্য নির্বাচিত নির্বাহী মেয়র জন বিগস প্রথম এবং দ্বিতীয় পছন্দ মিলিয়ে ৪৪ হাজার ৮শ ৬৫ ভোট (৭২.৭%) পেয়ে নির্বাচিত হন। টাওয়ার হ্যামলেটসের মেয়র নির্বাচনের ইতিহাসে এটি কোন মেয়র প্রার্থীর সর্বোচ্চ ভোট প্রাপ্তি।
জন বিগসের নিকটতম প্রতিদ্বন্দ্বি কাউন্সিলার রাবিনা খান প্রথম এবং দ্বিতীয় পছন্দ মিলিয়ে লাভ করেন ১৬ হাজার ৮শ ৭৮ ভোট (২৭.৩%)।
প্রথম পছন্দে জন বিগস ৩৭ হাজার ৬শ ১৯ ভোট (৪৮.৪%) এবং রাবিনা খান ১৩ হাজার ১শ ১৩ ভোট (১৬.৯%) লাভ করেছিলেন।
নির্বাচনে তৃতীয়স্থান লাভকারী কাউন্সিলার ওহিদ আহমদ ১১ হাজার ১শ ৯ (১৪.৩%) এবং চতুর্থ স্থান লাভকারী কনজারভেটিবের আনোয়ারা আলী ৬ হাজার ১শ ৪৯ ভোট (৭.৯%) লাভ করেন। এগুলো তাদের প্রথম পছন্দের ভোট।
টাওয়ার হ্যামলেটসের এবারের নির্বাচনে মোট ১শ ৯১ হাজার ২শ ৪৬ জন ভোটারের মধ্যে ৮০ হাজার ২শ ৫২ জন ভোট প্রদান করেন। শতকরা হিসাবে এই সংখ্যা হচ্চেছ ৪১.৯৬%। এর মধ্যে পোস্টাল ভোট ছিলো ১৯ হাজার ৮৩টি।
জন বিগস লন্ডন জিএল মেম্বার হিসেবে দীর্ঘ দিন থেকে দায়িত্ব পালন করছেন। উত্তেজনা পূর্ন নির্বাচনে জনবিগস বিজয়ী হওয়ায় তার সমর্থকদের মাঝে বিজয়ের আনন্দ উল্লাস ছড়িয়ে পড়েছে। শত শত নেতাকর্মী লন্ডন এক্সেল সেন্টারের ভোট গননা কেন্দ্রের ভিতরে ও বাইরে দীর্ঘক্ষন অপেক্ষা করছিলেন প্রত্যাশিত ফলাফলের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close