টাওয়ার হ্যামলেটসের ৯৭ শতাংশ শিশু প্রাইমারী স্কুলে ভর্তির সুযোগ পেয়েছে

studentটাওয়ার হ্যামলেটসের অধিক সংখ্যক শিক্ষার্থী তাদের পছন্দের প্রাইমারী স্কুলে এ বছর ভর্তির সুযোগ পেয়েছে। বারার ৯৭ শতাংশ শিশু তাদের পছন্দের প্রাইমারী স্কুলে ২০১৮ সালের শিক্ষাবর্ষ শুরু করবে। সকল আবেদনের ৮৯ শতাংশ অর্থাৎ ২৯৩০ টি পরিবার এবার তাদের প্রথম পছন্দের স্কুলে বাচ্চাকে ভর্তি করানোর সুযোগ পেয়েছেন। আগের বছরের তুলনায় এটা বেশ অগ্রগতি এবং লন্ডনের অন্যান্য বারার তুলনায় অনেক ভালো ফল। খুবই কম সংখ্যক পরিবার অর্থাৎ ২.৪ শতাংশ পরিবার তাদের পছন্দের স্কুলে বাচ্চাকে ভর্তি করতে ব্যর্থ হয়েছেন।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডিরেক্টর অব চিলড্রেন্স সার্ভিসেস, ডেবি জোনস বলেন, আমাদের টীম কঠোর পরিশ্রম করেছে বলেই আমরা সর্বাধিক সংখ্যক পরিবারকে তাদের পছন্দের প্রাইমারী স্কুলে ভর্তির সুযোগ দিতে পেরেছি। স্কুলে ভর্তির পরিসংখ্যানে আমাদের অগ্রগতিতে আমরা সন্তুষ্ট।
তিনি বলেন, ভর্তির ক্ষেত্রে আমাদের সাফল্য সত্বেও কমসংখ্যক কিছু শিক্ষার্থীকে অন্য স্কুলে ভর্তি করাতে হয়েছে। কিছু কিছু পরিবারের জন্য এখনো স্কুল ভর্তি সংক্রান্ত বিকল্প সুযোগ নিয়ে পরামর্শ করার প্রয়োজনীয়তা রয়েছে। যে অপশনগুলো রয়েছে, যেমন কিভাবে আপিল করতে হবে, ওয়েটিং লিস্টে কিভাবে স্থান নিশ্চিত করতে হবে এবং বিকল্প স্কুলে কিভাবে আবার আবেদন করতে হবে, সে ব্যাপারে ভালো ধারনা লাভে অভিভাবকদের পরামর্শ দেবেন পরামর্শকরা।
বিস্তারিত তথ্য জানতে হলে ০২০ ৭৩৬৪ ৫৫০৬ নাম্বারে ফোন করে পিউপিল সার্ভিসেস টিমের সাথে যোগাযোগ করতে অথবা www.towerhamlets.gov.uk/schooladmissions এই ওয়েবসাইট ভিজিট করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close