৩৫ হাজার ফিলিস্তিনিকে হত্যার জন্য ইসরাইলের লজ্জিত হওয়া উচিত

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনসু কিসিলি ইজরাইলি পররাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে বলেছেন, প্রেসিডেন্ট এরদোগানের বিরুদ্ধে প্রদত্ত বিবৃতির জন্য ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর লজ্জিত হওয়া উচিত । গত শনিবার তুরস্কে ইস্তাম্বুলে হামাস গ্রুপের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার সাথে বৈঠক শেষে করমর্দনের একটি চিত্র শেয়ার করেন ইজরাইলি পররাষ্ট্রমন্ত্রী ইজরাইল কাটজ্।
এতে তিনি লিখেন, তুরস্কের প্রেসিডেন্টের লজ্জিত হওয়া উচিত। এর জবাবে কিসিলি বলেন, ইজরাইলি কর্তৃপক্ষসমূহের লজ্জিত হওয়া উচিত। তারা প্রায় ৩৫ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে, যাদের অধিকাংশই নারী ও শিশু।
কিসিলি আরো বলেন, ইজরাইলি সরকারের এজেন্ডা পরিবর্তনের প্রচেষ্টায় কোন ফল হবে না।
তিনি বলেন, আংকারা গাজায় ইসরাইলের হত্যাযজ্ঞের অবসান এবং দীর্ঘস্থায়ী আঞ্চলিক শান্তি নিশ্চিত করতে একটি ফিলিস্তিনি রাষ্ট্র গঠনকে অগ্রাধিকার দিচ্ছে।
কিসিলি বলেন, আমরা এই লক্ষ্যে অব্যাহতভাবে কাজ করে যাব এবং ইসরাইলি কর্তৃপক্ষসমূহ কর্তৃক সংঘটিত অপরাধের বিষয়ে সত্য কথা বলে যাবো।
উল্লেখ্য, তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান গত শনিবার ইস্তাম্বুলে হানিয়ার সাথে সাক্ষাৎ করেন। এ সময় তিনি ইসরাইলে হামলার মধ্যে ফিলিস্তিনিদের ঐক্যর উপর জোর দেন। এরদোগান সরকার হামাসের সাথে সম্পর্ক রক্ষা করেন, যারা গাজা উপত্যকা শাসন করছে। যুক্তরাষ্ট্রসহ কিছু ইউরোপীয় দেশের মতো তুরস্ক হামাসকে সন্ত্রাসী সংগঠন বলে মনে করে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button