পশ্চিম লন্ডন বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের বার্ষিক সাধারন সভা

West London BDগত ২২ ফেব্রুয়ারী পশ্চিম লন্ডন বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের বার্ষিক সাধারন সভা সাউথ হ্যারোর কারিমহল রেষ্টুরেন্টে বিশিষ্ট কমিউনিটি নেতা শেখ ইয়াওরের সভাপতিত্বে ও সহিদুল ইসলাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।
অনুষ্টানের প্রথম পর্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায়  প্রধান আলোচকের বক্তব্যে  বিশিষ্ট রাজনীতিবিদ ও সাবেক কাউন্সিলার সেলিম চৌধুরী বলেন ভাষার জন্যে বাঙ্গালীর ত্যাগ বিশ্বের মানুষ যুগ যুগ ধরে স্মরণ করবে। সকল মাতৃভাষার প্রতি শ্রদ্ধা জানিয়ে বাঙ্গালীর জাতীয় শোক দিবস একুশ ফেব্রুয়ারীকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষনা করা হয়েছে। বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে প্রতিষ্ঠিত করতে বিশ্ববাঙ্গালীকে একুশের চেতনায় উদ্বোদ্ধ হয়ে কাজ কারার আহবান জানান।
একুশের বিভিন্ন দিক নিয়ে আরো বক্তব্য রাখেন শাহান চৌধুরী, ডাঃ রহিম, বশির আহমদ, এম এ রব, রাসেল আহমদ, আবু তাহের (আফজাল), তারেক আহমদ, রাসেল আহমদ, ইব্রাহিম মিয়া প্রমুখ। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বার্ষিক সাধারন সভা। সভায় সর্বসম্মতি ক্রমে বিশিষ্ট ক্যাটারারর্স নেতা আব্দুল কদ্দুসকে প্রেসিডেন্ট, শাহান চৌধুরীকে সেক্রেটারী ও আবু তাহের (আফজালকে) কোষাধ্যক্ষ করে নতুন কমিটির নাম ঘোষনা করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button