মাওলানা শাহীনূর পাশা চৌধুরী জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব

Pashaজমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত হয়েছেন। দলের বর্তমান মহাসচিব মুফতী মোহাম্মদ ওয়াক্কাস কারাগারে বন্ধি থাকায় তাকে এ দায়িত্ব প্রদান করা হয়। মঙ্গলবার  দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়।
জমিয়তের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি আল্লামা মোস্তফা আজাদের সভাপতিত্বে বৈঠকে কেন্দ্রিয় নির্বাহী পরিষদের নেতৃবৃন্দ সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মাওলানা শাহীনূর পাশা চৌধুরী ১৯৯২ সালে জমিয়তের ছাত্র সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারীর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৫ সালে দুই বছরের জন্য দলের যুব সংগঠন যুব জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হন।  ১৯৯৯ সালে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রিয় সাহিত্য সম্পাদক হিসেবে তিন বছর দায়িত্ব পালন করেন। ২০০২ সালে দলের সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন। অত:পর ২০০৫ সাল থেকে দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হিসেবে অদ্যাবধি দায়িত্ব পালন করে আসছেন।
মাওলানা শাহীনূর পাশা চৌধুরী সুনামগঞ্জ সহ বৃহত্তর সিলেটের সকল ইসলামী আন্দোলনে অগ্রসৈনিক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯৬ সালে জমিয়তে উলামায়ে ইসলামের পক্ষ থেকে খেজুর গাছ প্রতীক নিয়ে সর্বপ্রথম পার্লামেন্ট নির্বাচনে অংশগ্রহণ করে আলোচনায় আসেন। অত:পর ২০০১ সালে জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের সাথে হাড্ডাহাড্ডি লড়াই করে আলোড়ন সৃষ্টি করেন। পরবর্তীতে ২০০৫ সালের উপ-নির্বাচনে মহান জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।
শাহীনূর পাশা চৌধুরী দলের এ দুর্দিনে এ গুরুদায়িত্ব পালনে নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহল থেকে অভিনন্দন প্রদান করা অব্যাহত রয়েছে। জমিয়তে উলামায়ে ইসলাম সুনামগঞ্জ জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা শায়খ আব্দুল বছির, হবিগঞ্জ জেলা জমিয়তের সভাপতি আল্লামা তাফাজ্জুল হক, মৌলভীবাজার জেলা জমিয়তের সভাপতি মাওলানা মাসউদ আহমদ, সিলেট জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, যুব জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী সহ জমিয়ত, ছাত্র জমিয়ত, যুব জমিয়ত ও স্বেচ্ছাসেবক জমিয়তের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়ে বলেন, বর্তমান বাকশালী সরকারের পতন তরান্বিত করতে শাহীনূর পাশা চৌধুরীর নেতৃত্ব বলিষ্ঠ ভূমিকা পালন করবে। নেতৃবৃন্দ মুফতী ওয়াক্কাসের মুক্তি দাবী করে শাহীনূর পাশা চৌধুরীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button