সরকারের মন্ত্রীরা রাজনীতিতে অসব্যতার জন্ম দিচ্ছেন

Bishwaগত ৭ সেপ্টেম্বর যুক্তরাজ্য খেলাফত মজলিসের নির্বাহী পরিষদের সভায় সভাপতির বক্তব্যে মাওলানা অধ্যাপক আবদুল কাদির সালেহ বলেন, বর্তমান সরকারের স্বৈরাচারী আচরণ এবং মন্ত্রীদের লাগামহীন আষ্ফালন দেশকে এক অস্থিতিশীলতার দিকে ঠেলে দিয়েছে। দেশ এবং দেশের ভবিষ্যত নিয়ে তাদের কোন চিন্তা নেই। তাদের লক্ষ্য শুধুই ক্ষমতা। মন্ত্রীরা তাদের নিজ দাপ্তরিক বিষয় রেখে অনর্গল রাজনীতি, সরকার পদ্ধতি এবং সংবিধান নিয়ে বলগাহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন। মনে হয় তথ্যতন্ত্রীর কাছে মিডিয়া কোন বিষয় নয়। বিষয় হচ্ছে, হেফাজত, শাপলা চত্তর, আহমদ শফি। দেশের অর্থনৈতিক সংকট অর্থমন্ত্রী বুঝেন না, তিনি বুঝেন বিভিন্ন বিষয়ের কতগুলো শব্দ রাবিশ, বোগাস, ননসেন্স! পাটের পাঠ মন্ত্রী লতিফ সিদ্দিকীর না থাকলেও তিনি হরতাল ও সরকার বিরোধী আন্দোলন দমনের ইচ্ছায় স্বরাষ্ট্রমন্ত্রীর চেয়েও সরস। কাকে হত্যা করতে হবে। কাকে ধরে আনতে হবে তিনি অনর্গল এরকম বক্তব্য দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীও তার প্রধান কাজ ফেলে তেতুল নিয়ে আজ ব্যস্ত। অথচ দেশের দক্ষিণাঞ্চলে নিছক চরের আধিপত বিস্তারের জন্য প্রতিপক্ষের শতাধিক নারীকে ধর্ষল করার খবরে তিনি নিবর।  এই সরকারের মন্ত্রীদের ক্রমাগত অশালিন বক্তব্য রাজনীতিতে অভব্যতার জন্ম দিচ্ছে। যা দেশকে আইয়ানে জাহেলিয়ায় দিকে ঠেলে দিচ্ছে। যে সরকার প্রধান ও তার মন্ত্রীদের কাছে জনগণের জান, মাল নারীর সম্ভ্রম, বাক ও মতের স্বাধীনতার কোন মূল্য নেই, এই সরকার ক্ষমতায় থাকার অধিকার রাখেনা। তিনি অবিলম্বে তত্ত্ববধায়ক সরকারের দাবী মেনে নিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান।
জনাব সালেহ হেফাজতে ইসলামের অন্যতম নায়েবে আমীর মুফতি ওয়াক্কাসকে গ্রেফতারের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে তাঁকে নি:শর্ত মুক্তি দানের দাবী জানান। তিনি বলেন হেফাজত ও হেফাজত নেতৃবৃন্দের বিরুদ্ধে পুলিশ কমিশনার যে হুমকি প্রদান করেছেন তা নিন্দনীয়। অবিলম্বে হেফাজতের ১৩ দফা দাবী মেনে নেয়ার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান।
যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাছান ছাবীর এর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন সহ সভাপতি এম আবদুল মুকিত আজাদ, মুফতি তাজুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, বায়তুল মাল সম্পাদক মাওলানা আবদুল করীম। তারবিয়াহ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তালুকদার, লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক আ.ক.ম শোয়েব ও মিডল্যান্ড শাখা সাধারণ সম্পাদক সৈয়দ কবীর আহমদ প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button