দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় রুয়েট

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করেছে। পাশাপাশি রুয়েট উপাচার্য প্রফেসর ড. মো. মর্ত্তুজা আলীকে ‘ম্যানেজার অব দি ইয়ার’ মনোনীত করা হয়েছে।
বৃটেনের অক্সফোর্ড ভিত্তিক আন্তজার্তিক গবেষণা প্রতিষ্ঠান ‘ইউরো বিজনেস অ্যাসেম্বলি’র সামপ্রতিক জরিপে রুয়েট এবং এর উপাচার্য এই বিশেষ মর্যাদা লাভ করেন।
ইউরো বিজনেস অ্যাসেম্বলি চলতি বছরের মে মাস থেকে দক্ষিণ এশিয়ার সব দেশের বিশ্ববিদ্যালয়সমূহের ওপর এই জরিপ পরিচালনা করে।
জরিপে শিক্ষা ক্যারিকুলাম, শিক্ষা ও গবেষণার মান, অবকাঠামো ও অন্যান্য সূচকের ওপর ভিত্তি করে রুয়েটকে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ আঞ্চলিক বিশ্ববিদ্যালয় হিসেবে মনোনীত করা হয়। এছাড়া অত্যন্ত সাফল্য ও দক্ষতার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য রুয়েট উপাচার্য প্রফেসর ড. মো. মর্ত্তুজা আলীকে ‘ম্যানেজার অব দি ইয়ার’ নির্বাচিত করা হয়।
ইউরো বিজনেস এ্যাসেম্বলী’র নির্বাহী প্রকল্প সমম্বয়কারী এনা শবকো স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে সমপ্রতি রুয়েট কর্তৃপক্ষকে জরিপের এই ফলাফল সম্পর্কে অবহিত করা হয়েছে। এছাড়া উপাচার্য প্রফেসর ড. মো. মর্ত্তুজা আলীকে আগামী ১৭ ডিসেম্বর বৃটেনের অক্সফোর্ড টাউন হলে অনুষ্ঠিতব্য ‘অক্সফোর্ড সামিট অব লিডার্স’ শীর্ষক সম্মেলনে অ্যাওয়ার্ড গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
এদিকে রুয়েট ‘শ্রেষ্ঠ আঞ্চলিক বিশ্ববিদ্যালয়’ এবং রুয়েট উপাচার্য ‘ম্যানেজার অব দি ইয়ার’ মনোনীত হওয়ায় এখানকার সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. মো. মর্ত্তুজা আলীকে অভিনন্দন জানানো হয়েছে।
এক প্রতিক্রিয়ায় উপাচার্য প্রফেসর ড. মো. মর্ত্তুজা আলী বলেন, রুয়েটকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তিনি সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন এবং এর জন্য তিনি সংশ্লিষ্ট সবাইর আন্তরিক সহযোগিতা চান। সূত্র: বাসস

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button