চ্যারিটি শপ ও স্মৃতি বেঞ্চ উদ্বোধন করলেন মেয়র জন বিগস্

CharityShopটাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র জন বিগস্ ২ জুলাই বৃহস্পতিবার বারায় একটি নতুন চ্যারিটি শপ এবং তৈয়ব রেস্টুরেন্টের প্রতিষ্ঠাতার স্মৃতির প্রতি সম্মানার্থে একটি স্মৃতি বেঞ্চ উদ্বোধন করেন।
ইস্ট লন্ডন মসজিদের পিছনে, গ্রেট সিনাগগ এর সামনে হোয়াইটচ্যাপলের ফিল্ডগেইট স্ট্রিটে আরো অনেকগুলো মেমোরিয়াল বেঞ্চ এর কাছে মোহাম্মদ তৈয়বের সম্মানার্থে এই বেঞ্চটি স্থাপন করা হয়েছে। জীবনের শেষ দিনগুলোতে তিনি এই এলাকায় অধিকাংশ সময় অবসর কাটাতেন।
Bachউল্লেখ্য, মোহাম্মদ তৈয়ব ১৯৭২ সালে বিখ্যাত পাঞ্জাবি রেস্টুরেন্ট তৈয়বস্ চালু করেন, যা গোটা লন্ডনের মধ্যে জনপ্রিয় রেস্টুরেন্টগুলোর একটি হিসেবে পরিচিতি লাভ করে। গত ২০১৪ সালের ১৫ নভেম্বর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর স্মৃতির প্রতি সম্মানার্থে স্থাপিত মেমোরিয়া বেঞ্চ উদ্বোধনকালে তাঁর ছেলে আলীম তৈয়ব, সাবেক কাউন্সিলর আব্দাল উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনকালে মেয়র জন বিগস্্ বলেন, ৪০ বছরেরও বেশি সময় ধরে তৈয়ব রেস্টুরেন্ট এই এলাকায় সুনামের সাথে ব্যবসা করছে। এই রেস্টুরেন্টের প্রতিষ্ঠাতার স্মরণে এই মেমোরিয়াল বেঞ্চ স্থাপন করতে পারাটা অনেক বড় সম্মানের।
এর আগে মেয়র হোয়াইটচ্যাপল রোডে আন্তর্জাতিক দাতব্য সংস্থা হিউম্যান আপিল এর নতুন চ্যারিটি শপ উদ্বোধন করেন। ইউম্যান আপিল হচ্ছে যুক্তরাজ্যের দ্রুত অগ্রগতি সম্পন্ন চ্যারিটিগুলোর একটি। বিশ্বের ২৫টি দেশে তাদের কার্যক্রম বিস্তৃত। বিশ্বের দরিদ্রতম দেশগুলোর মানুষের কল্যানে জরুরী দাতব্য সহায়তা ছাড়াও টেকসই উন্নয়ন মূলক কর্মসূচি তারা বাস্তবায়ন করে চলেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button