দ্বিতীয় দিনে মনোনয়নপত্র তুললেন ৪৭৬ : জন আ’লীগের আয় ১ কোটি ১৯ লাখ

আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গতকাল সোমবার আওয়ামী লীগের দলীয় প্রার্থী হতে সম্ভাব্য মনোনয়নপত্র তুলেছেন ৪৭৬ জন মনোনয়ন প্রত্যাশী। এতে একদিনেই আওয়ামী লীগের ১ কোটি ১৯ লাখ টাকা আয়  হয়েছে। ৪৭৬টি মনোনয়নপত্রের মধ্যে ঢাকা বিভাগে ১২৬টি, চট্টগ্রামে ১০৪, রাজশাহীতে ৫৭, খুলনায় ৫৫, বরিশালে ৫৩, সিলেটে ৩৪ এবং রংপুরে ৪৬টি মনোয়নপত্র বিক্রি হয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর-৬ আসনে তার পক্ষে ফরম নেন আওয়ামী লীগের কোষাধাক্ষ এইচ এন আশিকুর রহমান। দু’দিন মিলে এখন পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩১২ জন। গতকাল বিকালে ৫টা পাচ মিনিটে বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ের ৩য় তলায় মনোনায়ন ফরম বিক্রি শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস।
তিনি বলেন, ‘আজকে ৪৭৬ জনের মনোনয়ন ফরম তুলেছেন। এসব ফরম বাবদ ১ কোটি ১৯ লাখ টাকা সংগ্রহ হয়েছে।’ তিনি বলেন, ‘নির্বাচনী মনোনয়ন ফরমকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে। এবার আমরা যখন নির্বাচনের সকল প্রস্তুতি নিয়ে এগিয়ে চলছি।
বর্তমান সরকারের মন্ত্রী, এমপি ও নেতাদের মধ্যে ফরম তুলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত, শেখ সেলিম, আমির হোসেন আমু, মসিউর রহমান, ইউসুফ হোসেন হুমায়ুন, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মির্জা জলিল, কামরুল ইসলাম, সুজিত রায় নন্দী, পঙ্কজ দেবনাথ, সানজিদা খানম, সারা বেগম কবরী, মাহমুদুল হাসান রিপন, শামসুল হক টুকু প্রমুখ। এছাড়া বরগুনা সদর থেকে ধীরেন্দ্র নাথ সম্ভু, সিরাজগঞ্জ ৩ আগনে গাজী ম ম আমজাদ হোসেন মিলন, রাজবাড়ী-২ জিল্লুর হাকিম প্রমুখ মনোনয়নপত্র তুলেছেন।
নির্বাচনী ফরম বিক্রি এবং জমাদানের সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে এবং এসকল কার্যক্রম সমন্বয় করেছেন উপ-দফতর সম্পাদক এডভোকেট মৃনাল কান্তি দাস ।
রোববার সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সেদিন দলের ৬৭৮ প্রার্থী মনোনয়নপত্র তুলেছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ২১৫, রংপুরে ৮০, রাজশাহীতে ৭৫, খুলনাতে ৯৫, চট্টগ্রামে ১০৩, বরিশালে ৫৮, সিলেটে  থেকে ৫২টি মনোনয়ন ফরম তোলা হয়েছে এবং ফরম বাবদ ১ কোটি ৬৯ লাখ ৫০ হাজার টাকা দলীয় তহবিলে জমা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button