সিলেটে নজিরবিহীন ব্যবসায়ী ধর্মঘট

Sylhetসিলেট নগরীর জিন্দাবাজারের নেহার মার্কেটের স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ডাকে নজিরবিহীন ধর্মঘট পালিত হয়েছে। ধর্মঘটের কারণে রবিবার সকাল থেকে নগরীর কোনো বিপণী বিতান ও ব্যবসা প্রতিষ্ঠান খুলেনি।
বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরীর কোর্ট পয়েন্টে ব্যবসায়ীরা মহাসমাবেশ চলছে। সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা রয়েছে।
নেহার মার্কেটে ডাকাতি ও নৈশপ্রহরী হত্যাকান্ডের প্রতিবাদে এবং ডাকাতদের গ্রেফতার ও লুন্ঠিত স্বর্ণ উদ্ধারের দাবিতে ব্যবসায়ীরা সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করে।
ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ডাকা ধর্মঘটে একাত্মতা পোষণ করে নগরীর সকল ব্যবসা প্রতিষ্ঠান ও বিপণী বিতান বন্ধ রাখা হয়। নগরীর ব্যস্ততম এলাকার কোথাও কোনো ব্যবসা প্রতিষ্ঠান খুলেনি। পাড়া-মহল্লারও বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিলো।
এদিকে, নেহার মার্কেটে ডাকাতি ও নৈশপ্রহরী হত্যাকান্ডের প্রতিবাদে দুপুর ১টার দিকে বন্দরবাজার থেকে মৌন মিছিল বের করে স্বর্ণশিল্পী শ্রমিক সমিতি। মিছিলটি নেহার মার্কেটের সামনে এসে কিছু সময় অবস্থান করে কোর্ট পয়েন্টে ফিরে যায়। ব্যবসায়ীদের ধর্মঘটের কারণে নগরীতে যান চলাচল কম ছিলো।
পাঁচদিনেও ডাকাতির কোনো ক্লু উদঘাটন না হওয়ায় এবং লুন্ঠিত স্বর্ণ উদ্ধার করতে না পারায় মহাসমাবেশ থেকে কঠোর কর্মসূচি আসতে পারে বলে ব্যবসায়ী নেতারা জানিয়েছেন।
প্রসঙ্গত, গত বুধবার সন্ধ্যায় নেহার মার্কেটের নিচতলায় বোমা ফাটিয়ে ও গুলি ছুড়ে ডাকাতরা স্বর্ণের দোকান লুট করে। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে মার্কেটের নৈশপ্রহরী বাদশাহ মিয়া নিহত হন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button