লন্ডনে বি এস ইউ’র সংবাদ সম্মেলন : সংলাপের মাধ্যমে দেশের গণতন্ত্র রক্ষা করুন

Studentযুক্তরাজ্যে অধ্যয়ণরত বাংলাদেশী স্টুডেন্টদের সর্ববৃহৎ সংগঠন ‘বাংলাদেশী স্টুডেন্ট ইউনিয়ন’ যুক্তরাজ্যের এক সংবাদ সম্মেলন গত ৪ সেপ্টেম্বর বি এস ইউ এর কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বক্তারা বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট উত্তরনে সরকার ও বিরোধী দলের মধ্যে শান্তিপূর্ণ এবং কার্যকর সংলাপের দাবী জানান।
বক্তারা বলেন, সরকার এবং বিরোধী দলের মধ্যে রাজনৈতিক সহনশীলনতা, সহমর্মীতা না থাকার কারনে বাংলাদেশের শিক্ষাঙ্গনগুলোতে একদিকে যেমন শিক্ষার পরিবেশ বিঘিœত হচ্ছে, তেমনি অকালে ঝরে যাচ্ছে শত শত মেধাবী জীবন। ছাত্র সংগঠনগুলোর দলীয় লেজুড়বৃত্তির কারনে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সমস্যা সমাধানে যেমন কোন কাজ হচ্ছে না, তেমনি দিনের পর দিন সংঘাত-হানাহানীর কারনে কলেজ বিশ্ববিদ্যালয়ে লাশের সারি দীর্ঘতর হচ্ছে। বক্তারা বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি স্বনির্ভর বাংলাদেশ তৈরীর জন্য অবশ্যই রাজনৈতিক দলগুলোকে আলোচনায় বসে সমস্যার সমাধান করতে হবে।
বি এস ইউ’র সভাপতি এস এ স্বাক্ষর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এইচ সোহাগ এর পরিচালনায় সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারপার্সন আতা উল্লাহ্ ফারুক।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি হোসাইন হিমেল, সহ-সভাপতি খালেদ পাবেল, সাবেক সাধারণ সম্পাদক সাইমুন খান, সাবেক সহ-সভাপতি আশিকুর রহমান, সাহেদ ইকবাল, বাকি উল্লাহ্ ফারুক, আশরাফ হোসাইন, আতিকুর রহমান, পারভেজ নিহাদ সুপ্ত, ফেরদৌস শামা, জাকির হোসাইন মানিক, জুবায়দা বর্ষা, মরিুজ্জামান শামি, শাখাওয়াত হোসাইন, ফরহাদ হোসাইন, মোহাম্মদ ফাহিম প্রমুখ।
সংবাদ সম্মেলনে চেয়ারপার্সনের বক্তব্যে আতা উল্লাহ ফারুক বলেন, বাংলাদেশ দক্ষিণ পূর্ব এশিয়ার গণতন্ত্রের এক অপার সম্ভাবনাময় দেশ। কিন্তু রাজনৈতিক দল গুলোর মধ্যে সম্পর্কে বৈরিতা এবং বন্ধুত্বপূর্ণ আচরণের অভাবের কারনে দেশটি তার কাঙ্খিত অবস্থানে পৌছাতে বার বার হোঁচট খাচ্ছে। সব চেয়ে দুঃখ নজক বিষয় হচ্ছে দেশে সংসদীয় গণতন্ত্রের কথা হচ্ছে কিন্তু বিরোধীদল গুলো রাস্তায় বের হলে সরকারী বাহিনীর লাঠি পেটা ও গুলির মধ্যে পড়তে হচ্ছে। ফারুক বলেন, আমরা আগামীদিনের সমৃদ্ধ বাংলাদেশ চাই, সম্ভাবনাময় গণতন্ত্রের সুন্দর রূপ চাই। তিনি প্রধামন্ত্রী এবং বিরোধী দলের প্রধানের মধ্যে বন্ধুত্বপূর্ণ আলোচনার দাবী জানিয়ে বলেন, আমরা আমাদের প্রিয় জন্মভূমির সুন্দর ভবিষ্যৎ চাই। আপনারা উন্নত বিশ্বের মডেল রাজনীতিকে লক্ষ করে জাতির সম্ভাবনাকে রক্ষা করুন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button