এশিয়ান গেমস ক্রিকেট : ৪ রানে হারলো বাংলাদেশ

দক্ষিণ কোরিয়ার ইনচনে এশিয়ান গেমস টি-২০ ক্রিকেটের ফাইনালে জয়ের খুব কাছাকাছি গিয়েও পাকিস্তানের কাছে ৪ রানে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ জয়ের ফলে এশিয়ান গেমসের স্বর্ণ জিতলো পাকিস্তান।
শুক্রবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ ওভারে ৪৩ রানের টার্গেটে খেলতে নেমে সব কটি উইকেট হারিয়ে বাংলাদেশের নারীরা ৩৮ রান করতে সক্ষম হয়।
এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ইনচনের ইয়োনহি ক্রিকেট মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান সংগ্রহ করে ৬ উইকেটে ৯৭ রান।
পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন বিসমা মারুফ। বাংলাদেশের পক্ষে রোমানা আহমেদ ২টি উইকেট শিকার করেন। এ ছাড়াও জাহানারা, সালমা ও ফাহিমা ১টি করে উইকেট নেন।
বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট নিয়ে দিনের সেরা বোলার রুমানা আহম্মেদ।
এর আগে শ্রীলঙ্কাকে ২৫ রানে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশের মেয়েরা। আর চীনকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে পাকিস্তানি মেয়েরা।
বাংলাদেশ দল : শাহনাজ পারভীন, আয়েশা রহমান, ফারজানা হক, লতা ম-ল, সালমা খাতুন, রুমানা আহম্মেদ, শায়লা শারমিন, জাহানার আলম, পান্না ঘোষ, ফাহিমা খাতুন ও নুজহাত তাসনিয়া।
পাকিস্তান দল : মারিনা ইকবাল, জাভিরিয়া খান, বিশমা মারুফ, নাইন আবিদি, কানিতা জলিল, নিদা দার, আসমাভিয়া ইকবাল, সিদরা নওয়াজ, সাদিয়া ইউসূফ, সানা মীর ও সুমাইয়া সিদ্দিকী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button