লতিফ সিদ্দিকীর মন্তব্যে প্রতিবাদী ইসলামী দলগুলো

হজ, তাবলীগ জামাত ও মহানবী সা: সম্পর্কে টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরূপ মন্তব্যের প্রতিবাদে সারাদেশে নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে।
অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামসহ বিভিন্ন ইসলামী দল ও সংগঠন ইতিমধ্যেই তাকে গ্রেফতার করে শাস্তি প্রদান এবং মন্ত্রিসভা থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে।
হেফাজতে ইসলাম আজ বিকালে চট্টগ্রামের হাটহাজারীতে প্রতিবাদ সমাবেশ ও মিছিলের কর্মসূচি দিয়েছে।
আর ঢাকা মহানগর হেফাজতে ইসলাম দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে লতিফ সিদ্দিকীর মন্তব্যের প্রতিবাদ জানাবে। বারিধারা মাদরাসায় দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী।  এছাড়া হেফাজতে ইসলাম আগামী শুক্রবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি দিতে পারে বলে কেন্দ্রীয় ও মহানগর নেতারা জানিয়েছেন।
এদিকে চরমোনাইর পীর মুফতি সৈয়দ রেজাউল করিম গতকাল সোমবার এক সমাবেশে বলেছেন, লতিফ সিদ্দিকী হজ ও মহানবী  সা: সম্পর্কে  কটুক্তি করে কাফের হয়ে গেছেন।
এছাড়া বাংলাদেশ জামায়াতে ইসলামী গতকাল এক বিবৃতিতে  লতিফ সিদ্দিকীর মন্তব্যকে অত্যন্ত গর্হিত আখ্যায়িত করে তাকে মন্তব্য প্রত্যাহার ও নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহবান জানিয়েছে।
তাছাড়া ইসলামী ঐক্যজোট লতিফ সিদ্দিকীর ফাঁসি দাবি করে সোমাবর রাজধানীতে বিক্ষোভ  প্রদর্শন করেছে। আজও সারাদেশে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ করার কথা রয়েছে।
হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী  নয়াদিগন্তকে বলেন, সরকারের মন্ত্রিসভার সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী  হজ এবং মহানবী সা: সম্পর্কে যে কটুক্তি ও আপত্তিকর মন্তব্য করেছেন তা শ্হাবাগী নাস্তিকরাও করতে সাহস করেনি। তিনি বলেন, এমন মন্তব্য করার পর তিনি তওবা না করা পর্যন্ত ঈমানহারা হয়ে গেছেন। বিশ্বের কোটি কোটি মানুষের ঈমানে আঘাত দেয়ার জন্য তাকে অবিলম্বে গ্রেফতার করে শাস্তি দিতে হবে।
তিনি বলেন, সরকার তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে ব্যর্থ হলে  হরতালসহ আগের মতো ঢাকা অবরোধ কর্মসুচী দিতে বাধ্য হবে হেফাজত।
তিনি আরো বলেন, ইসলাম ও মুসলমানের সম্পর্কে কটুক্তি করে দাউদ হায়দার, তাসলিমা নাসরিনরা দেশে থাকতে পারেনি।  লতিফ সিদ্দিকীও তওবা করে মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা না চাইলে  মুসলিম জনতা তাকে এদেশে থাকতে দেবে না।
হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, আমি সৌদি আরবে অবস্থানরত হেফাজতের আমীর আল্লামা শফীর সাথে কথা বলেছি। তিনি  লতিফ সিদ্দিকীর বক্তব্য শুনার পর বলেছেন যে, লতিফ সিদ্দিকীর বক্তব্য শাহবাগী নাস্তিকদের চেয়েও ভয়াবহ। তিনি অত্যন্ত কঠোরভাবে এর প্রতিবাদ করার নির্দেশ নিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button