আল্লামা শফির সাথে সিলেট হেফাজত প্রতিনিধি দলের সাক্ষাত

Sylhetহেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফির সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছেন সিলেট মহানগর হেফাজত ইসলামের ৯ সদস্যের একটি প্রতিনিধি দল। রোববার সকালে আধ-ঘন্টা ব্যাপী এ সৌজন্য সাক্ষাতটি সম্পন্ন হয় চট্রগামের হাটহাজারী মাদরাসাস্থ আল্লামা আহমদ শফির নিজ অফিস কক্ষে। এসময় তিনি সিলেট মহানগর হেফাজত নেতৃবৃন্দের উদ্দেশে বলেন মিথ্যাচার, তথ্যবিভ্রাট অত:পর দেশের ইতিহাসে ঘুমন্ত ধর্মপ্রাণ মানুষের উপর রাতের আধারে বর্বরতম হামলার  মাধ্যমে হেফাজতে ইসলামকে আন্দোলনচ্যুত করতে ব্যর্থ হয়েছে এ সরকার। এরই ধারাবাহিকতায় কতিপয় নাস্তিক নিয়ন্ত্রিত বর্তমান সরকার জঙ্গি নাটকের অবতারনা করছে। যার মধ্যে দিয়ে ইসলাম প্রিয় নিরীহ জনগোষ্টিকে জঙ্গি আখ্যায়িত করে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে বিদেশী প্রভুদের খুশি করে ক্ষমতার মসনদে ঠিকে থাকার শেষ চেষ্টা চালাচ্ছে তারা। তিনি বলেন, ধর্মপ্রিয় মানুষ যদি জঙ্গি হত, তাহলে ৫ই এপ্রিল ঢাকার শাপলা চত্বরে একতরফা রক্তের নদী বইয়ে দিতে পারত না সরকার । তাই তারাই জঙ্গি, জঙ্গিবাদ লালন করতে পারে, যারা বিবেকহীন এক চোখা পাষন্ড। তিনি বলেন, দুনিয়ার আরাম-আয়েশ, ভোগ-বিলাসে লিপ্ত হয়ে আখেরাতের প্রতি বে-খবর যারা, তারাই ক্ষমতার গরমে মাত্র কিছুদিনের জন্য যা খুশি তাই করতে পারে। যেমনটি ঘটানো হয়েছে শাপলা চত্বরে। তিনি বলেন, সরকার জঙ্গি তকমা দিয়ে দেশের কওমী মাদ্রাসা গুলোকে কুলষিত করার অপচেষ্টা শুরু করেছে। এর মধ্যে দিয়ে দেশের লক্ষ লক্ষ আলেম-ওলামা-ছাত্রদের জিম্মি করে, অবশেষে রক্ষক হওয়ার কৌশল নিয়ে মাঠে নেমেছে তারা। তিনি বলেন, শ্রীঘ্র-ই দেশের ওলামা প্রতিনিধিদের নিয়ে মহা-সম্মেলন করে এব্যাপারে কার্যকর পদেক্ষপ গ্রহন করা হবে।
তিনি বলেন, ভয় নেই, বিজয় আমাদের সুনিশ্চিত। তাই ১৩ দফা দাবী বাস্তবায়নে নিয়মতান্ত্রিক আন্দোলন আমরা চালিযে যাব-ই। সেজন্য সকলকে প্রস্তুত থাকারও আহবান জানান আল্লামা শফি। এছাড়া দেশের পাড়া-মহল্লা-গ্রামে গ্রামে হেফাজতে ইসলামের কমিটি গঠন করার তাগিদ দিয়ে আল্লামা আহমদ শফি সিলেট মহানগর হেফাজত নেতৃবৃন্দকে বলেন, অর্পিত দায়িত্ব পালনে যেন অবহেলা না করেন। কারন দ্বীন ও মুক্তির এ দায়িত্বে অবহেলা করার পরিণাম ভালো হবে না। তাই খোদাভীতি নিয়ে হেফাজতের কার্যক্রমকে আরো সু-দৃড় করার আহবান জানান তিনি। তিনিও এও বলেন, কাজে কর্মে দায়িত্বর্শীলতার পরিচয় দিতে হবে। অন্যথায় নাস্তিক ও তাদের অনুসারীরা সুযোগ নিয়ে দেশ জাতি ও বিশ্বাসের উপর আঘাত হানার চেষ্টা করবে।
অপরদিকে, হেফাজতে ইসলাম সিলেট মহানগর নেতৃবৃন্দ দেখা করেন সংগঠনের মহাসচিব আল্লাম জুনায়েদ বাবুনগরী সাথে। বাবুনগরীর এসময় তাদের বলেন, সরকার জনগনের-বিশ্বাসের উপর আঘাত করেছে। সেজন্য চরম মাসুল দিতে হবে তাদের। কতিপয় নাস্তিকদের পরামর্শে সিংহভাগ মানুষের আস্থা বিশ্বাস অবমাননার খেসারত না দেওয়া পর্যন্ত এ সরকারের রেহাই নেই বলেও তিনি হুশিয়ারী জানান। তিনি আগামী দিনে হেফাজতে ইসলাম ঘোষিত সকল কর্মসূচী বাস্তবায়নে প্রস্তুত থাকারও আহবান জানান।
হেফাজতে ইসলাম ৯ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন, মহানগর সভাপতি মাওলানা আব্দুল বাছিত বরকতপুরী, সেক্রেটারী মাওলানা মোস্তাক আহমদ খান, সহ-সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, সহ-সেক্রেটারী মাওলানা তাজুল ইসলাম হাসান, সদস্য মাওলানা আব্দুল হান্নান তাফাদার, মাওলানা শামসুদ্দীন ইলিয়াস, মুফতি মাওলানা রশিদ আহমদ। এছাড়া প্রতনিধি দলে বিশিষ ভাবে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম সিলেট জেলা সভাপতি মাওলানা মুহিবক্ষুল হক গাছবাড়ী, সহ-সেক্রেটারী মাওলানা রেজাউল করিম জালালী। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button