বৃটিশ পার্লামেন্টে সোচ্চার রুশনারা আলী এমপি

Rushnaraমুসলিম দেশগুলোর বিপক্ষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এর করা নিষেধাজ্ঞার বিরুদ্ধে উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ এমপি রুশনারা আলী। এ নিষেধাজ্ঞা বিভক্তির উল্লেখ করে মঙ্গলবার বৃটিশ পার্লামেন্টে এক বক্তৃতায় তিনি বলেন, মুসলিম অভিবাসীদের আমেরিকা প্রবেশে প্রেসিডেন্ট ট্রাম্পের নিষেধাজ্ঞা আসলেই খুবই বিভক্তির ও বিপদের। এটি পুরো মুসলিম বিশ্বেই একটি বেদনাদায়ক বার্তা পৌঁছে দিয়েছে। এটি ইউরোপসহ ও এখানকার (যুক্তরাজ্যের) মুসলমানদেরও বেদনা দিয়েছে।
তিনি বলেন, মাননীয় স্পিকার। একজন মুসলিম হিসেবে এ বিষয়টিকে আমিও গভীর উদ্বেগ ও দুশ্চিন্তার কারণ মনে করি। মিশ্র সংস্কৃতির দেশগুলোতেও আমি এখন এ আতংক বোধ করছি। উদাহরণস্বরুপ বলা যেতে পারে কানাডার কথা। যখন কোন নেতা বিভক্তি ও ঘৃণার বার্তা ছড়ায় সাহস ও নেতৃত্বের বিপরীতে তখন মূলত তা বিশ্বের কাছে ভুল বার্তা পৌঁছে দিচ্ছে।
বৃটেনকে এ নিষেধাজ্ঞার ব্যাপারে সোচ্চার হবার আহবান জানিয়ে রুশনারা বলেন, আমি আমাদের পররাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি এ আবেদন করে যে, বর্তমান বিশ্বে যে সম্প্রদায়টি পুরো ইউরোপে এখন তাদের নিরাপত্তা নিয়ে প্রচন্ড উদ্বিগ্ন আছে তাঁরা কি তাদের নিরাপত্তা রক্ষায় সোচ্চার হবেন ও সাহসিকতার পরিচয় দিবেন। বিশেষ করে ট্রাম্পের এ নির্বাহী আদেশের পর এ উদ্বেগ দেখা দিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button