ব্রেক্সিট ইস্যুতে পদত্যাগে রাজি নন করবিন

Jemereব্রেক্সিট ইস্যুতে দলের কয়েকজন সদস্য ছায়া মন্ত্রিসভা থেকে সরে দাঁড়ানোর পরও পদত্যাগ না করার ঘোষণা দিয়েছেন লেবার পার্টির নেতা জেরিমি করবিন। রবিবার এক বিবৃতিতে তিনি ঘোষণা দিয়েছেন।
শনিবার রাত থেকে রবিবার পর্যন্ত লেবার পার্টির ১২ জন সদস্য ছায়া মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন। এর আগে শনিবার ছায়া মন্ত্রিসভা থেকে পররাষ্ট্র মন্ত্রী হিলারি বেনকে বরখাস্ত করেছিলেন করবিন।
ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) ব্রিটেনের থাকতে না পারার ব্যর্থতায় করবিনের বিরুদ্ধে অনাস্থা ভোট আয়োজনের উদ্যোগী ছিলেন বেন। বেনকে বরখাস্তের প্রতিবাদে এরপর একে একে পদত্যাগ করতে শুরু করেন ছায়া মন্ত্রিসভার ১১ সদস্য। তাদের অভিযোগ, গণভোটে ইইউতে থাকার পক্ষে জেরেমি করবিন নিষ্প্রভ প্রচারণা চালিয়েছেন।
রবিবার বিবৃতিতে করবিন বলেন, ‘আমার ছায়া মন্ত্রিসভা থেকে যারা পদত্যাগ করেছেন তাদের জন্য দুঃখ প্রকাশ করছি। তবে যারা আমাকে ভোট দিয়েছিলেন অথবা দেশজুড়ে লাখ লাখ সমর্থক, যাদের কাছে লেবার পার্টির প্রতিনিধিত্বকারী হিসেবে আমাকে প্রয়োজন আমি তাদের সঙ্গে বেইমানি করতে পারবো না।’
তিনি বলেন, ‘যারা লেবার পার্টির নেতৃত্বে পরিবর্তন চাইছেন, তাদেরকে একটি গণতান্ত্রিক নির্বাচন ব্যবস্থায় আসতে হবে, যেখানে আমিও প্রার্থী হব।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button