শান্তিপ্রিয় মানুষ এবারও ইডিএলকে প্রতিহত করবে : নির্বাহী মেয়র লুতফুর রহমান

Councilজাঁকজঁমকপূর্ণ আয়োজনে অনুষ্ঠিত হলো কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটসের বার্ষিক ঈদ ডিনার অনুষ্ঠান। অর্ধশতাধিক মসজিদ ও ইসলামি সেন্টারের প্রতিনিধিসহ বিশিষ্টজনের অংশগ্রহনে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লুতফুর রহমান ইংলিশ ডিফেন্স লীগ ইডিএলকে প্রতিরোধ করতে সকল ধর্ম ও বর্ণের মানুষের সহযোগিতা চাইলেন।
তিনি বলেন, বিগত দিনগুলোতে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে বর্ণবাদী ইডিএলকে প্রতিহত করতে সক্ষম হয়েছি। এবারও এর ব্যতিক্রম হবেনা। ৭ সেপ্টেমবর তাদের টাওয়ার হ্যামলেটস মার্চের ঘোষণা কিছুতেই সফল হবেনা। যেকোনো মুল্যে শান্তিপ্রিয় মানুষ তা প্রতিহত করবে।
২১ আগষ্ট বুধবার বিকেলে লন্ডন মুসলিম সেন্টারের ১ম তলায় কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটসের চেয়ারম্যান মাওলানা শামসুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারী হীরা ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিসের ডেপুটি এসিসটেন্ট কমিশনার মার্ক সায়মন, টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরামের চেয়ার ফাদার এলানগ্রীন, ইউনাইট দ্য ইউনিয়নের রিজিয়নাল সেক্রেটারী পিটার কাভানাজ এবং ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টারের সেক্রেটারী আইয়ুব খান।
নির্বাহী মেয়র লুতফুর রহমান আরো বলেন, সমাজে শান্তি-শৃংখলা বজায় রাখতে ফেইথ কমিউনিটি যে অসাধারণ ভুমিকা রাখছে কোনো কিছুর বিনিময়ে তাদের প্রতিদান দেয়া যাবেনা। তাদের এই মহত কর্মের কৃতজ্ঞতা জানাতে আমরা ফেইথ গ্রান্ট চালু করেছি। বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, চার্চ, সিনাগগকে ইতোমধ্যে ১০ থেকে ১৫ হাজার পাউন্ড করে প্রদান করা হয়েছে।
মার্ক সায়মন বলেন, মুসলিম কমিউনিটি সংগঠনগুলো খুবই প্রভাবশালী। তারা শুধু নিজেদের কমিউনিটিতেই নয়, গ্রেটার কমিউনিটিতে।
তিনি বলেন, বর্তমান কঠিন পরিস্থিতিতে কাউন্সিল অব মস্কের কার্যক্রম সমাজে সামগ্রিক শান্তি-শৃংখলা রক্ষায় অত্যন্ত গুরুতপুর্ণ ভুমিকা রাখছে।  ফাদার এলান গ্রীন বলেন, সকল ধর্মেই শান্তি শৃংখলার কথা বলা হয়েছে। কাউন্সিল অব মস্কের বার্ষিক ঈদ ডিনারে আসার সুবাদে দেখতে পারি এখানেও সেই একই শান্তি ও সৌহার্দের কথা বলা হয়। সমাজকে ভালো একটি ম্যাসেজ দেয়া হয়।
হিরা ইসলাম বলেন, টাওয়ার হ্যামলেটসের মসজিদগুলোকে কেন্দ্র করে আমাদের কর্মকান্ড পরিচালিত হলেও অন্যান্য ধর্মের মানুষও আমাদের কর্মকান্ডের প্রশংসা করছেন । তারা আমাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করছেন। সকলের সহযোগিতা অব্যাহত থাকলে কাউন্সিল অব মস্ক তার সেবার পরিধি আরো প্রসারিত করতে পারবে ইনশা আল্লাহ।
সভাপতির বক্তব্যে হাফিজ মাওলানা শামসুল হক কাউন্সিল অব মস্কের বিভিন্ন কর্মকান্ডে আন্তরিক সহযোগিতার জন্য নির্বাহী মেয়রসহ মসজিদ নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button