গোয়েন্দা শক্তি বাড়াবে ব্রিটেন

UKফ্রান্সের রাজধানী প্যারিসে হামলার পর সন্ত্রাসী সহিংসতার হুমকি মোকাবেলায় অতিরিক্ত ১ হাজার ৯শ’ নিরাপত্তা ও গোয়েন্দাকর্মী নিয়োগ দেবে ব্রিটেন। ব্রিটিশ পত্রিকা গার্ডিয়ানের খবরে সোমবার বলা হয়েছে, ব্রিটেন এ পদক্ষেপ নিলে তাদের নিরাপত্তা খাতে ব্যয় সবচেয়ে বেড়ে যাবে। প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন সোমবার বিকেলের দিকে অতিরিক্ত গোয়েন্দা কর্মী নিয়োগের ঘোষণা দেবেন।
গার্ডিয়ানের তথ্যানুযায়ী, ক্যামেরন তার ভাষণে বলবেন, প্রধানমন্ত্রী হিসেবে আমার প্রথম দায়িত্ব হল ব্রিটিশদের রক্ষা করা। আর এর জন্য সন্ত্রাসবাদের হুমকি মোকাবেলায় প্রয়োজনীয় সম্পদকে কাজে লাগাতে আমি অঙ্গীকারবদ্ধ।
তিনি বলবেন, প্রজন্মের পর প্রজন্ম এ লড়াই চলছে এবং এর জন্য যারা আমাদের মূল্যবোধকে ধ্বংস করতে চায় তাদের মোকাবেলা করতে আরো জনশক্তি নিয়োগ করা হবে।
গার্ডিয়ান ও ফিন্যান্সিয়াল টাইমসে বলা হয়েছে, গোয়েন্দা সংস্থা এম ১৫, এম ১৬ ও জিসিএইচকিউ’র লোকবল ১৫ শতাংশ বাড়ানো হবে।
উল্লেখ্য, গত মাসে মিশরে রাশিয়ার বিমান বিধ্বস্ত হওয়ায় সারাবিশ্বে বিমানবন্দরগুলোতে অতিরিক্ত বিমান নিরাপত্তা কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। ব্রিটিশ সরকারের সন্দেহ, বোমায় রাশিয়ার বিমান বিধ্বস্ত হয়েছে। প্যারিস হামলার প্রেক্ষাপটে ইউরোপীয় ইউনিয়নের স্বরাষ্ট্রমন্ত্রীরা নিরাপত্তা ইস্যু নিয়ে আলোচনার জন্য আগামী শুক্রবার ব্রাসেলসে বৈঠকে বসবে। প্যারিসে হামলায় কমপক্ষে ১২৯ জন নিহত হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button