আগামী নির্বাচনে প্রার্থী হবেন না ডেভিড ক্যামরন

David Cameronদ্বিতীয় এবং শেষ দফায় প্রধানমন্ত্রী হিসাবে দেশের সামাজিক বৈষম্য দূর করে সবার জন্য সমঅধিকার নিশ্চিত করার পাশাপাশি দেশের দারিদ্র দূর করদে দৃঢ় প্রতিজ্ঞ বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন। বুধবার ম্যানচেস্টারে দলের কনফারেন্সে এ বক্তব্যদেন তিনি। এ সময় লেবার লিডার জেরেমি করবিনের সমালোচনাও করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে ব্যাপক আগ্রহ নিয়ে সকাল থেকেই কনফারেন্স হলে প্রবেশ করেন দলীয় নেতাকর্মীরা। দলকে এককভাবে ক্ষতায় আনার পর এ ধরনের বিশাল কনফারেন্সে একটি ভাষণ দেয়ার প্রস্তুতিও ছিলো প্রধানমন্ত্রীর।
এককভাবে দলকে ক্ষমতায় নিয়ে আসার মুহুর্ত নিয়ে হাস্যরসের পাশাপাশি দলের নতুন নেতৃত্ব প্রস্তুতের কথাও বলেন তিনি। টোরি প্রধানমন্ত্রী তার বক্তব্যে নতুন লেবার লিডারের কট্টর সমালোচনাও করেন।
অর্থনীতিকে স্বচ্ছল করার পাশাপাশি দেশের সমাজ ব্যবস্থায় বিরাজমান বৈষম্য দূর করার উপর জোর দেন প্রধানন্ত্রী। প্রিজনার এবং চিলড্রেনদের জন্য ভালো সুযোগ তৈরী করতে চান তিনি। একই সঙ্গে দেশের সব ধর্ম ও বর্ণের মানুষের জন্য সমঅধিকার নিশ্চিত করতে চান টোরি লিডার ও প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরন।
প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালে আরো প্রায় ২ হাজারের বেশি এফোডেবল বাড়ি নির্মাণ করে জেনারেশন রেন্ট সিস্টেমকে/জেনারেশন বাই সিস্টেমে পরিবর্তন করতে চান। দেশের ভেতরে যে কোনো ধরনের কট্টর নীতির লাগাম টেনে ধরতে ইসলামিক মাদ্রাসা বা স্কুলের উপর বিশেষ খবরদারীর কথাও বলেন প্রধানমন্ত্রী। পার্টির সিনিয়র নেতারা প্রধানমন্ত্রী বক্তব্যকে স্বাগত জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button