লন্ডনে খালেদা জিয়ার জন্মদিন উদযাপন

BNPকেক কেটে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭০তম জন্মবার্ষিকী উদযাপন করেছে যুক্তরাজ্য বিএনপি। ১৫ আগস্টের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে পূর্ব লন্ডনের সোনারগাঁও রেস্টুরেন্টে এ উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক।
সংগঠনের সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাবেক সহকারি প্রেস সেক্রেটারী মুশফিকুল ফজল আনসারী।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৭০তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মুশফিকুল ফজল আনসারী বলেন, বাংলাদেশের গণতন্ত্রের অবিসংবাদিত নেত্রী বেগম খালেদা জিয়া দেশ পরিচালনায় তিনি যেমন দক্ষতার পরিচয় দিয়েছেন, তেমনি দেশের গণমানুষের হৃদয় জয় করতেও সক্ষম হয়েছেন।
তিনি বলেন, ৫ জানুয়ারির প্রহসন আর ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে শেখ হাসিনা বিরোধী দলের নেতাকর্মীদের খুন, গুম, ও জেল জুলুমের মাধ্যমে যে অত্যাচারের ষ্টিম রোলার চালাচ্ছে তা বাকশালী শাসনকেও হার মানিয়েছে। এ থেকে মুক্তি পেতে দেশে নিরপেক্ষ নির্বাচনের কোনো বিকল্প নেই।
মুশফিক ফজল আনসারী বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেশের শাসক গোষ্ঠি যে ষড়যন্ত্র করছে এজন্য একদিন তাদেরকে বাংলাদেশের জনগণের কাছে জবাবদিহি করতে হবে। তিনি বেগম জিয়ার দীর্ঘায়ু ও সুস্থ্যতার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।
সভাপতির বক্তব্যে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানান ও দেশবাসীর কাছে তার জন্য দোয়া কামনা করেন। তিনি বলেন, নৈরাজ্য সৃষ্টিকারী ও ইতিহাসের নিকৃষ্ট জুলুমবাজ শেখ হাসিনার হাত থেকে দেশের মানুষকে মুক্ত তথা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম চালিয়ে যাবার জন্য আল্লাহ যেন বেগম খালেদা জিয়াকে দীর্ঘায়ু ও সুস্থ্যতা দান করেন।
যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, দেশমাতা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। এই খুশীর দিনে আমরা আশা করি গণতন্ত্রের নেত্রী, দেশের ১৬ কোটি মানুষের নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারি শেখ হাসিনার পতনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠিত হবে। বাংলাদেশের মানুষ ফিরে পাবে তাদের গণতান্ত্রিক অধিকার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দছ, সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, আবুল কালাম আজাদ, এম লুৎফর রহমান, গোলাম রব্বানী, ব্যারিস্টার কামরুজ্জামান, প্রফেসর ফরিদ উদ্দিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি পারভেজ মল্লিক, যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা মুজিবুর রহমান, যুগ্ম-সাধারণ সহিদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, কেন্দ্রীয় জাসাস নেতা চিত্রনায়ক হেলাল খান, সহ-যুগ্ম সম্পাদক ফেরদৌস আলম, সামছুর রহমান মাহতাব, ইসলাম উদ্দিন, জসিম উদ্দিন সেলিম, আজমল হোসাইন চৌধুরী জাবেদ, লন্ডন মহানগর বিএনপির সভাপতি তাজুল ইসলাম, এনামুল হক এনু, যুক্তরাজ্য বিএনপির প্রচার সম্পাদক মোতাহের হোসেন লিটন, যুব বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ খান হ্যাভেন, সহ যুববিষয়ক সম্পাদক খিজির আহমেদ, সংস্কৃতিক সম্পাদক তাজবির চৌধুরী শিমুল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আক্তার, সহ তথ্য ও গবেষণা সম্পাদক জাহিদ গাজী, সহ ক্রীড়া সম্পাদক সরফরাজ সারফু, সদস্য এস এম লিটন, এস এম আজাদ, গুলজার আহমেদ, আবেদ রাজা,কামাল চৌধুরী, এজে লিমন, শামিম হোসেইন, আরিফ মাহফুজ, শহীদ মুসা, হেলাল উদ্দিন, যুবদলের আহ্বায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, সহআন্তর্জাতিক সম্পাদক এনামুল হক লিটন, রহিম উদ্দিন, আব্দুল হক রাজ, দেওয়ান আব্দুল বাছিত, সাব্বির আহমেদ ময়না, বাবর চৌধুরী, আফজল হোসেন, ওয়াসিম উদ্দিন মানিক, জাভেদ আহমেদ, কিবরিয়া আহমেদ, আলকু মিয়া,বিএনপি নেতা হাবিবুর রহমান ময়না, মাওলানা শামীম, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাসির আহমেদ শাহীন, সদস্য সচিব আবুল হোসেন, এমদাদুল হক, জাহাঙ্গীর আলম শিমু, জুনেদ আহমেদ চৌধুরী, সুহেল আহমেদ, আতাউর রহমান মিফতা, মিছবা চৌধুরী, তুরণ মিয়া, রাকিব আহমেদ, জাসাস সভাপতি এম এ সালাম, সদস্য সচিব ইকবাল হোসেন, আরিফ মাহফুজ, বদরুল ইসলাম, আব্দুল মোত্তালিব লিটন, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম রিবলু, সাবেক ছাত্রদল নেতা তারেক রানা, তরুণ দলের ফরহাদ আহমেদ চৌধুরী ডালিম, অলিউর রহমান ফাহিম, আতিকুর রহমান, সাবউদ্দিন মজুমদার, আরমান আহমেদ, মনির আহমেদ, সাইফুল আলম মুরাদ, সাহেদ গাজী, নাসির আহমেদ, সিটি ও ওয়েষ্টমিনিষ্টার বিএনপি নেতা ময়নুল ইসলাম চৌধুরী, লায়েক আহমেদ, ফয়সল আহমেদ প্রমুখ।
এসময় নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে স্লোগান দিতে থাকেন। এরপর যুক্তরাজ্য যুবদলের আহবায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজের নেতৃত্বে যুবদল, নাসির আহমদ শাহীনের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দল, তাজুল ইসলামের নেতৃত্বে লন্ডন মহানগর বিএনপি, এম এ সালামের নেতৃত্বে যুক্তরাজ্য জাসাস এছাড়া যুক্তরাজ্য তরুনদল বিশাল কেক কেটে জন্মদিন উদযাপন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button