ব্লগারদের সীমা লঙ্ঘন না করার আহ্বান আইজিপি’র

IGPব্লগারদের সীমা লঙ্ঘন না করার আহ্বান জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক বলেছেন, ব্লগাররা ব্লগে লিখতে পারেন, কিন্তু এমন কোনো কিছু লেখা ঠিক নয় যাতে ধর্মীয় অনুভুতিতে আঘাত লাগে। ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়া আইন অনুযায়ী অপরাধ।
একই সঙ্গে যারা ইসলামের নামে হত্যা করে, তাদের হত্যার বদলে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে মামলার করার পরামর্শ দেন তিনি।
রবিবার বিকালে পুলিশ সদর দফতরে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
আইসিটি আইনের ৫৭ ধারার উল্লেখ করে আইজিপি বলেন, যদি কেউ ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয় সে ক্ষেত্রে সর্বোচ্চ সাজা হচ্ছে ১৪ বছরের জেল।
শিশু হত্যার বিষয়ে এসময় আইজিপি বলেন, শিশু হত্যা এবং শিশু নির্যাতন কোনোভাবেই কাম্য নয়। শিশু হত্যা ও নির্যাতন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইতোমধ্যে সকল ইউনিটকে নির্দেশনা দেয়া হয়েছে।
সভায় এসবির অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, ডিআইজি (অপারেশন্স) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) হেলাল উদ্দিন বদরীসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button