বিএনপির ৩১ নেতাকে মামলা থেকে অব্যাহতি

পুলিশের দায়ের করা একটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩১ জনকে অব্যাহতি দিয়েছে ঢাকার একটি আদালত। গত জানুয়ারিতে ২০ দলের আন্দোলন চলাকালে রাজধানীর সেগুনবাগিচায় পুলিশ এ মামলাটি করেছিল। ঢাকা মহানগর হাকিম আমিনুল হক মঙ্গলবার তাদের মামলা থেকে অব্যাহতি দেন। অভিযোগের পক্ষে প্রমাণ না থাকায় পুলিশের চার্জশিটে এই নেতাদের অব্যাহতি দেয়ার আবেদন করা হয়েছিল।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম. কে আনোয়ারসহ ৩১ জনের ‍বিরুদ্ধে মামলার অভিযোগ প্রমাণ করার মতো সাক্ষ্যপ্রমাণ পাওয়া যায়নি। তাই তাদেরকে এ মামলা থেকে অব্যাহতির প্রদানের জন্য গত ১৯ মে আবেদন করেন তাদের আইনজীবীরা।
অব্যাহতি প্রাপ্তরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম. কে আনোয়ার, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির ‍রিজভী, আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, মিজানুর রহমান মিনু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সফু ও ছাত্রদল নেতা মৃত নুরুজ্জামান জনিসহ ৩১ জন।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৯ জানুয়ারি রমনা থানার পুলিশ পরিদর্শক (এসআই) শফিউল ইসলাম মামলাটি দায়ের করেন। ২০১৫ সালের ১৯ মে ডিবি পুলিশের উপ-পরিদর্শক দীপক কুমার দাস ঢাকা মহানগর হাকিম আদালত অভিযোগপত্র দাখিল করেন।
এদিকে এ মামলায় ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন-নবী খান সোহেলসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছেন তদন্তকারী কর্মকর্তা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close