সিরিজ হেরে সান্ত্বনার জয় পেলো ভারত

Indiaসিরিজ হেরে অবশেষে সান্ত্বনার জয় পেলো ভারত। সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৭৭ রানের জয় পায় ভারত। ৩১৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪৭ ওভার শেষে সবকয়টি উইকেট হারিয়ে ২৪০ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন সুরেশ রায়না। এছাড়া অশ্বিন ও কুলকার্নি ২টি করে উইকেট নেন।
টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১৭ রান সংগ্রহ করে ভারত।
কুলকারনির করা দ্বিতীয় ওভারের শেষ বলে এলবিডব্লিউর শিকার হন তামিম (৫)। এরপর সৌম্য সরকার (৪০), মুশফিকুর রহিম (২৪), সাকিব আল হাসান (২০), সাব্বির হোসেন (৪৩), লিটন কুমার (৩৪), মুস্তাফিজুর রহমান (৯), আরাফাত সানি (১৪), রুবেল হোসেন (২), মাশরাফি বিন মর্তুজা (০) ও নাসির হোসেন (৩২) রান করেন।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মাশরাফি বিন মর্তুজা।
বুধবার বিকাল ৩টায় রাজধানীর মিরপুর জাতীয় স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি শুরু হয়।
বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মর্তুজা ৩টি, মুস্তাফিজ ২টি ও সাকিব আল হাসান ১টি উইকেট নেন।
ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে রোহিত শর্মা (২৯), বিরাহ কোহলি ২৫), রাইডু (৪৪), ধোনি (৭৫), স্টুয়াট বিনি (১৭), পেটেল (১০), শেখর ধাওয়ান (৭৫) ও সুরেশ রায়না (৩৮) রান করে আউট হন।
মাশরাফির প্রথম শিকার হয়ে মাঠ ছাড়লেন ভারতীয় ওপেনার শেখর ধাওয়ান। দলীয় ১৫৩ রানের মাথায় নাসির হোসেনের দুর্দান্ত ক্যাচে সাজঘরের পথ ধরেন ৭৫ রান করা ধাওয়ান।
এর আগে দলীয় ১১৪ রানের মাথায় বিরাট কোহলিকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন সাকিব আল হাসান। সাকিবের করা ২০তম ওভারের চতুর্থ বলে আউট হন বিরাট। এর আগে ৩৫ বলে ২৫ রান করেছেন ওয়ানডাউনে খেলতে নামা এ ডানহাতি ব্যাটসম্যান।
টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
ইনিংসের সপ্তম ওভারে রোহিত শর্মাকে আউট করে ভারত শিবিরে প্রথম আঘাত হানেন আগের দুই ম্যাচের নায়ক মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজের করা সপ্তম ওভারের শেষ বলে কিপার লিটন দাশের হাতে ক্যাচ দিয়ে ফিরের যান রোহিত শর্মা। আউটের আগে ২৮ বলে ২৯ রান করেছেন ভারতীয় এ ওপেনার।
তৃতীয়বারের মতো রোহিত শর্মাকে আউট করলেন মুস্তাফিজ। নিলেন নিজের ১২তম উইকেট। সপ্তম ওভারের শেষ বলে আঘাত হানেন মুস্তাফিজ। ৩৯ রানে প্রথম উইকেট হারায় ভারত।
আজকের ম্যাচে বাংলাদেশ দলে তাসকিনের পরিবর্তে এসেছেন আরাফাত সানি। অন্যদিকে ভারত দলে রবীন্দ্র জাদেজা ও ভুবনেশ্বর কুমারের বদলে দলে যোগ দিয়েছেন স্টুয়ার্ট বিন্নি ও উমেশ যাদভ।
আজকের খেলায় বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে। সকাল থেকেই রাজধানীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। ফলে আজকের ম্যাচ নিয়ে শঙ্কায় রয়েছেন টাইগার সমর্থকরা। যদিও একদিন রিজার্ভডে রয়েছে।
এদিকে আবহাওয়া অফিস বলছে, বৃষ্টি হলেও তা দীর্ঘ সময় হবে না।
বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব-আল হাসান, মুশফিকুর রাহিম, সাব্বির আহমেদ, নাসির হোসেন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ও আরাফাত সানি।
ভারত একাদশ : শেখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, সুরেশ রায়না, এম এস ধোনি (অধিনায়ক),স্টুয়ার্ট বিনি, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, অক্ষর প্যাটেল, ধবল কুলকার্নি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button