মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে জাতিসংঘ কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ

UNমিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে অষ্ট্রিয়ার ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারের (জাতিসংঘ কার্যালয়) সামনে প্রতিবাদ সমাবেশ ও জাতিসংঘ মহাসচিব বান কি মুনের কাছে স্বারকলিপি পেশ করেছে ইউরেশিয়া হিউম্যান রাইটস।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় সংগঠনটির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। সংগঠনের সহ-সভাপতি মুহাম্মাদ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও মোশাররফ হোসাইনের পরিচালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন হাবিবুর রহমান জামাল, বাইতুল মা’মুর ১০ মসজিদের ইমাম ও খতিব শায়খ আব্দুল মতিন আযহারী, মসজিদুল ফালাহর ইমাম ও খতিব শায়খ মুহিউদ্দীন মাসুম, বাইতুল মা’মুর ২০ মসজিদের ইমাম ও খতিব শায়খ মুমিনুল ইসলাম, মসজিদুল ফালাহর সহকারী ইমাম ও খতিব শায়খ আব্দুস সাত্তার, আব্দুস সালাম, জসিম উদ্দিন সরকার, হাওলাদার কামাল, দেলোয়ার হোসেন, জাকারিয়া সাইমুম ও জাহিদ মোশাররফ।
প্রতিবাদ সমাবেশ থেকে নেতৃবৃন্দ আবিলম্বে মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের উপর আমানবিক নির্যাতন বন্ধ, সাগরে ভাসমান নর-নারীদের আশ্রয় ও তাদেরকে মিয়ানমারের নাগরিক হিসেবে স্বীকৃতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জাতিসংঘ, ওআইসি, ইউরোপিয় ইউনিয়ন, হিউম্যান রাইটস ওয়াচসহ সকল মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহবান জানান।
একইসঙ্গে অসহায় মুসলিমদের সাহায্যে এগিয়ে আসতে বিশ্বের সকল সচেতন মানুষ ও মুসলিম রাষ্ট্র ও সরকার প্রধানদের আহবান জানানো হয়। সমাবেশ শেষে নেতৃবৃন্দ জাতিসংঘ মহাসচিব বান কি মুন এর নিকট লিখিত স্বারকলিপি পেশ করেন।
সমাবেশে আরো উপস্থিত ছিলেন- শিহাব উদ্দিন, মহিউদ্দিন, গাজী হাসান, আউয়ুবুর রহমান, এহসানুল হক আলম, শেখ শামসুজ্জামান আলম, জাকির হোসেন, আতাউল ইসলাম, নাসির উদ্দিন, মাহবুবে আলমসহ আরো অনেকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button