বাস সার্ভিস উদ্বোধন করলেন হাসিনা-মোদি-মমতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যৌথভাবে কলকাতা-ঢাকা-আগরতলা ও ঢাকা-শিলং-গোয়াহাটি বাস সার্ভিস উদ্বোধন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
শনিবার বিকালে প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে এ বাস সার্ভিসের উদ্বোধন করা হয়। এর আগে শনিবার বিকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকের পর তারা উভয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে পৌঁছান।
বিকাল ৩টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদেরকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিনিট পাঁচেকের মধ্যে সেখানে দুটি বাস সার্ভিস উদ্বোধন করেন তারা।
এসময় তারা বাস দুটিতে উঠেন এবং ঘুরে দেখেন। এ সময় ‘পশ্চিমবঙ্গ ভূতল পরিবহন নিগম’, ‘ত্রিপুরা পরিবহন নিগম’ ও ‘বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের’ নাম প্রদর্শন করা হয়।
পরে সবুজ পাতাকা নেড়ে বাস তিনটিকে বিদায় জানান তারা। এরপর যাত্রী নিয়ে একটি বাস শিলং, একটি কলকাতা ও একটি আগরতলার উদ্দেশে রাজধানী ছাড়ে।
ঢাকা-শিলং-গৌহাটি রুটে বাংলাদেশের শ্যামলী পরিবহনের বাস পরিচালনা করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন। আর কলকাতা-ঢাকা-আগরতলা রুটে বাস পরিচালনা করবে পশ্চিমবঙ্গ ভূতল পরিবহন নিগম।
বাস সার্ভিস উদ্বোধনের পরপরই দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button