তাহেরার কাছে ক্ষমা চাইল ইউনাইটেড এয়ারলাইন্স

Tahera Ahmadবিমানের মুসলমান যাত্রী তাহেরা আহমেদকে মুখবন্ধ কোমল পানীয়র ক্যান না দেয়ার ঘটনায় ক্ষমা চেয়েছে মার্কিন বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স।
শুক্রবার শিকাগো থেকে ওয়াশিংটন যাওয়ার পথে এ মুসলমান বিদ্বেষী ঘটনায় পড়েন তাহেরা আহমেদ। তখন বিমানের এক বালার কাছে মুখবন্ধ কোমল পানীয়র ক্যান চাইলে তা না দিয়ে যুক্তি দেখায় এটি অস্ত্র হিসেবে ব্যবহার করতে পারে।
এই ঘটনা তাহেরা আহমেদ তার নিজের ফেসবুকে প্রকাশ করার পর আমেরিকাসহ সমগ্র বিশ্বে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট বয়কটের আহ্বান জোরদার হতে থাকে।
এমন পরিস্থিতিতে এয়ারলাইন্সের পক্ষ থেকে তাহেরার কাছে ক্ষমা চেয়ে বিবৃতি দেন এ বিমান সংস্থার মুখপাত্র চালর্স হোবার্ট। বিবৃতিতে বলা হয় সংশ্লিষ্ট বিমান বালা আর ইউনাইডেট এয়ারলাইন্সের যাত্রী সেবায় নিযুক্ত থাকবেন না। তবে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে কিনা সে বিষয় পরিষ্কার করা হয়নি।
এমনকি এই জাতীয় ন্যাক্কারজনক ঘটনার জন্য ওই বিমান বালার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কিনা তাও প্রকাশ করা হয় নি।
উল্লেখ্য, আমেরিকায় মুসলমান বিদ্বেষী তৎপরতা ক্রমেই বাড়ছে এবং দেশটির মুসলমানরা নানা ভাবে প্রতিনিয়ত এর শিকার হচ্ছেন। ঘটনার দিন হিজাব বা শালীন পোশাক পরিহিত থাকায় তাহেরা আহমেদকে মুসলমান নারী হিসেবে সহজেই শনাক্ত করেছিল বিমান বালা। পরে ক্যান না দিয়ে এমন মন্তব্য করে। পরে যুক্তরাষ্ট্রের নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটির আন্তধর্ম কার্যক্রমের পরিচালক ৩১ বছর বয়সি তাহেরা আহমেদ ফেসবুকে এই ঘটনা প্রকাশ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button