মেয়র প্রার্থী জন বিগসের নির্বাচনী অঙ্গিকার ঘোষণা

John Biggটাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে লেবার পার্টির মেয়র প্রার্থী জন বিগস তার প্রধান নির্বাচনী অঙ্গিকারগুলো ঘোষণা করেছেন। গত ১ জুন সোমবার পপলারের ক্রিস্প স্ট্রিট মার্কেটে শ্যাডো বিজনেস সেক্রেটারী চুকা উমনার উপস্থিতিতে তিনি তার অঙ্গিকারগুলো আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন। এসময় দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
টাওয়ার হ্যামলেটসকে সামনে এগিয়ে নেয়ার সুযোগম্ শিরোনামে জন বিগস ঘোষিত অঙ্গিকারের মধ্যে রয়েছে, অনেক বছরের মধ্যে নতুন কাউন্সিল বাড়ী নির্মান, অসামাজিক কার্যকলাপ রোধে কঠোরতা, কাউন্সিলের প্রতি জনগনের আস্থা ফিরিয়ে আনা, পরিষ্কার পরিচ্চছন্ন রাস্তাঘাট, সকল প্রাইমারী স্কুলের শিক্ষার্থীদের জন্য ফ্রি স্কুল মিল, স্থানীয় ব্যবসা বাণিজ্যকে বিশেষ সহযোগিতা, বেকারত্বরোধে কর্মসংস্থান এবং ট্রেনিং এর ব্যবস্থা, হেলথ এন্ড সোশাল সার্ভিসকে রক্ষা ইত্যাদি।
এসময় চুকা উমুন্না তার বক্তব্যে বলেন, আমি দীর্ঘদিন ধরেই জন বিগসকে চিনি। তার প্রতি আমার অশেষ শ্রদ্ধা রয়েছে। যে পরিবর্তনের জন্য টাওয়ার হ্যামলেটসের জনগন অপেক্ষা করছে তা সরবরাহ করতে জন বিগস প্রস্তুত রয়েছেন। আর এজন্য আমি তাকে টাওয়ার হ্যামলেটসের মেয়র হিসাবে দেখতে চাই। টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের ঐক্যবদ্ধ করার বিষয়টি এই মুহুর্তে খুবই গুরুত্বপূর্ণ বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, সারা দেশের মানুষ টাওয়ার হ্যামলেটসের জনগনের দিকে তাকিয়ে আছে। সবাই টাওয়ার হ্যামলেটসে একটা ইতিবাচক পরিবর্তন দেখতে চাচ্চেছন। একটি বারায় এরকম হ-য-ব-র-ল অবস্থা দীর্ঘদিন ধরে চলা উচিৎ নয়। এটা সবার জন্য ক্ষতিকর।
জন বিগস তার অঙ্গিকারসমুহ ঘোষনা করে বলেন, কমিউনিটিতে সৃষ্ট বিভক্তি এবং বিতর্ককে পিছনে ফেলে সামনের দিকে নিয়ে যেতে পারে এমন একজন মেয়রের জন্য আগামী ১১ জুনের নির্বাচনটি খুবই গুরুত্বপূর্ণ। কারন টাওয়ার হ্যামলেটসের জনগনের নিত্যদিনের সমস্যা মোকাবেলা করতে সক্ষম এমন একজন মেয়র দরকার। তিনি বলেন, আমি যে অঙ্গিকারগুলো আজ ঘোষনা করেছি তা আমার সাথে বাসিন্দাদের চুক্তি। এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে বারার প্রত্যেক বাসিন্দা উপকৃত হবেন। আমাদের বারাকে সঠিক পথে ফিরিয়ে আনার জন্য আমি যা যা করার তাই করতে চাই।
জন বিগসের অঙ্গিকারগুলো সম্পর্কে বেথনাল গ্রীন এন্ড বো আসনের এমপি রুশনারা আলী তার প্রতিক্রিয়ায় বলেন, দীর্ঘদিন ধরে চলে আসা সরকারের ব্যয় সংকোচন এবং কাউন্সিলের অব্যবস্থাপনার বিপরীতে টাওয়ার হ্যামলেটসের জন্য এমন একজন মেয়র দরকার যিনি একে সামনের দিকে এগিয়ে নিতে পারেন। পাবলিক সার্ভিসের মান উন্নয়নের বিষয়টিও জরুরী। আমি বিশ্বাস করি এসব সার্ভিস দেয়ার মতো যোগ্যতা এবং গুন জন বিগসের রয়েছে। এছাড়া কাউন্সিলের প্রতি আস্থা ফিরিয়ে আনতে অভিজ্ঞতা এবং সততার পাশাপাশি তার উচ্চচাভিলাশী পরিকল্পনাও রয়েছে। সামর্থ্যরে মধ্যে ঘরবাড়ী নির্মান এবং নতুন কর্মসংস্থা সৃষ্টিসহ বাসিন্দাদের উপকারে আসে এমন কর্মসূচী এর মধ্যে অন্যতম।
পপলার এন্ড লাইম হাউসের এমপি জিম ফিটজপ্যাট্র্যিক তার প্রতিক্রিয়ায় বলেন, সমাজ থেকে অসাম্য এবং অন্যায় বিতাড়নের জন্য জন বিগস সারা জীবন ধরেই কাজ করে আসছেন। বিশেষ করে ইস্ট এন্ডের জন্য তার সংগ্রাম স্মরণীয় হয়ে আছে। তিনি তার নির্বাচনী অঙ্গিকারনামায় ন্যায়নীতিকে প্রাধান্য দিয়েছেন এবং একই সাথে বাসিন্দাদের জীবনকে প্রভাবিত করে এমন বিষয়কে গুরুত্ব দিয়েছেন। আগের মেয়রের ব্যর্থতাকে পিছনে ফেলে টাওয়ার হ্যামলেটসকে সামনে এগিয়ে নেয়ার জন্য জন বিগসের নেতৃত্বের বিকল্প নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button